বহিরাগতদের কাছে কলোনির স্থাপনা ভাড়া

বিটিসিএলের ১১ কর্মচারী সাময়িক বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক

মতিঝিল মগবাজারে অবস্থিত বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) কলোনির বিভিন্ন কোয়ার্টার দখল করে বহিরাগতদের কাছে ভাড়া দিয়ে প্রতি মাসে অবৈধভাবে অর্থ উপার্জন করে আসছিলেন সংস্থার কিছু কর্মচারী। ফলে সাধারণ কর্মচারীরা বরাদ্দ পেয়েও কোয়ার্টারে উঠতে পারছিলেন না।

বিটিসিএলের অভ্যন্তরীণ তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় গতকাল ১১ কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সাময়িক বরখাস্তকৃত হলেন কনিষ্ঠ অফিস সহকারী মো. ইকবাল হোসেন তুহিন, বার্তাবাহক মো. সেলিম রেজা, গার্ড শামীম ইসলাম, বার্তাবাহক রুবেল মিয়া, বার্তাবাহক মো. হামিদ খান, কনিষ্ঠ ইলেকট্রিশিয়ান মো. শাহ আলম, কনিষ্ঠ ইলেকট্রিশিয়ান মাযহারুল হক, গার্ড মো. ইব্রাহিম, গার্ড মো. শাহ আলম, গার্ড মো. আবুল কাশেম কনিষ্ঠ ইলেকট্রিশিয়ান নাছির আহমেদ চৌধুরী।

বিটিসিএল সূত্রে জানা গেছে, কতিপয় কর্মচারীদের বিরুদ্ধে বেআইনিভাবে বিটিসিএলের সরকারি কোয়ার্টার বহিরাগতদের কাছে ভাড়া দিয়ে অগ্রিম অর্থের সঙ্গে প্রতি মাসে ভাড়ার টাকা গ্রহণ, সংস্থার জমিতে বেআইনিভাবে স্থাপনা নির্মাণ করে বহিরাগতদের কাছে ভাড়া দেয়া (মাদক ব্যবসায়ী, মুরগি বিক্রেতা, তরকারি বিক্রেতা, ড্রাইভার, কাজের বুয়া, চা বিক্রেতা, হোটেল ব্যবসায়ী, চটপটি বিক্রেতা ইত্যাদি), জোরপূর্বক চাঁদা গ্রহণ, সরকারি কোয়ার্টারে পানি সরবরাহ বন্ধ করে দেয়া, সন্ত্রাসী কর্মকাণ্ড এবং একজনের নামে বরাদ্দকৃত কোয়ার্টার বাতিল করিয়ে অন্যজনের নামে বরাদ্দ করিয়ে দেয়ার নামে ঘুষ নেয়ার অভিযোগ রয়েছে।

বিটিসিএলের উপমহাব্যবস্থাপক (ইমারত রক্ষণাবেক্ষণ-) মো. আবুল হোসেন বণিক বার্তাকে বলেন, অভিযুক্ত কর্মচারীরা মতিঝিল মগবাজারে অবস্থিত বিটিসিএল কলোনির বিভিন্ন জায়গা স্থাপনা দখল করে বহিরাগতদের কাছে ভাড়া দিয়ে রেখেছিল। ফলে বরাদ্দ পেয়েও অনেকেই তাদের বাসায় উঠতে পারছিলেন না। তদন্তে এসব অভিযোগ প্রমাণ হওয়ায় তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন