ইউকেবিসিসিআই আজীবন সম্মাননা পেলেন সৈয়দ মঞ্জুর এলাহী

যুক্তরাজ্যে বাংলাদেশীদের শীর্ষ ব্যবসায়িক সংগঠন ইউকে-বাংলাদেশ ক্যাটালিস্ট অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (ইউকেবিসিসিআই) ‘আজীবন সম্মাননা পেয়েছেন বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী এপেক্স গ্রুপের চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর এলাহী।

তিনি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ও গ্রে অ্যাডভার্টাইজিং বাংলাদেশ লিমিটেডের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। এছাড়া তিনি বর্তমানে মানুষের জন্য ফাউন্ডেশন, ফ্রিডম ফাউন্ডেশন, প্রগতি ফাউন্ডেশন ফর এডুকেশন অ্যান্ড ডেভেলপমেন্ট এবং ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও ইন্টারন্যাশনাল পাবলিকেশন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি সেন্টার ফর পলিসি ডায়ালগ এবং বাংলাদেশ ডায়াবেটিক সমিতির ট্রাস্টি বোর্ডের সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশের ব্যাংকিং খাতে স্বচ্ছতা এবং বিনিয়োগ ও কর্মসংস্থান তৈরিতে অবদান রাখায় বাংলাদেশের তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা সৈয়দ মঞ্জুর এলাহীকে এ সম্মাননা প্রদান করা হয়।

সম্প্রতি লন্ডনের হিলটন পার্ক লেন হোটেলের বলরুমেইউকেবিসিসিআই বিজনেস অ্যান্ড এন্ট্রাপ্রেনিউর এক্সিলেন্স অ্যাওয়ার্ডস অনুষ্ঠানের জমকালো আয়োজনে সৈয়দ মঞ্জুর এলাহীকে এ সম্মাননা তুলে দেয়া হয়।

আজীবন সম্মাননা প্রসঙ্গে সৈয়দ মঞ্জুর এলাহী বলেন, এমন আন্তর্জাতিক স্বীকৃতি আমার কাজের প্রতি আরো দায়িত্বশীল করবে। এর আগেও সংগঠনটির সম্মাননা পেয়েছি। এবারের সম্মাননা আমার জন্য বিশেষ কিছু।  —বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন