নারীর ক্ষমতায়নে প্রকল্পের উদ্বোধন লংকাবাংলা ফাউন্ডেশনের

বণিক বার্তা প্রতিনিধি কুড়িগ্রাম

লংকাবাংলা ফাউন্ডেশনের সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির অংশ হিসেবে কুড়িগ্রামে সম্প্রতিশিখা সেলাই প্রশিক্ষণ, কর্মসংস্থান এবং নারীর ক্ষমতায়ন প্রকল্প-২০১৯’-এর উদ্বোধন করা হয়েছে। এ প্রকল্পের আওতায় কুড়িগ্রামের প্রত্যন্ত অঞ্চল থেকে আসা ৩০ জন পশ্চাত্পদ নারীকে তিন মাস মেয়াদি সেলাই প্রশিক্ষণ, কর্মসংস্থানের সুযোগ এবং সেলাই মেশিন দেয়া হবে।

প্রকল্পটি লংকাবাংলা শিখা ফোরামের একটি উদ্যোগ ও পরিকল্পনা। প্রশিক্ষণ কার্যক্রম চলবে সপ্তাহে পাঁচদিন এবং দৈনিক ৫ ঘণ্টা করে মোট তিন মাস। প্রত্যেক নারী নগদ সহায়তা হিসেবে প্রতিদিন ১০০ টাকা পাবেন দৈনন্দিন যাতায়াত ও আপ্যায়নের জন্য। প্রত্যেক সফল প্রশিক্ষণার্থী প্রশিক্ষণ কার্যক্রম শেষে পাবেন একটি সেলাই মেশিন।

সেলাই প্রশিক্ষণ প্রকল্পের উদ্বোধনকালে লংকাবাংলা ফিন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা খাজা

শাহরিয়ার অনগ্রসর নারীদের সেলাইয়ের ওপর বিশেষ দক্ষতা অর্জন ও গার্মেন্টস সেক্টরে কাজ করার সুযোগ সৃষ্টি এবং স্বাবলম্বী হওয়ার মাধ্যমে নারীদের ক্ষমতায়নের ওপর বিশেষ গুরুত্বারোপ করেন।

উলিপুর পৌরসভার মেয়র তারিক আবুল আলা দক্ষ নারী কর্মশক্তি তৈরি ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার জন্য লংকাবাংলা ফাউন্ডেশনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। জেলায় বিভিন্ন সহযোগিতা অব্যাহত রাখার জন্যও তিনি লংকাবাংলাকে ধন্যবাদ জানান।

লংকাবাংলা প্রধান কার্যালয় থেকে লিগ্যাল বিভাগের প্রধান ও শিখা ফোরামের সদস্য সচিব উম্মে হাবিবা শারমিন, ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ও শিখা ফোরামের সদস্য শারমীন সুলতানা এবং অল্টারনেটিভ ডেলিভারি চ্যানেলস (এডিসি) ও লংকাবাংলা ফাউন্ডেশনের প্রধান মো. জাহাংগীর হোসেন, উলিপুর পৌরসভার জ্যেষ্ঠ কর্মকর্তারা এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন