মঙ্গলবার | অক্টোবর ২২, ২০১৯ | ৭ কার্তিক ১৪২৬

টকিজ

আমির ও তার মায়ের মধ্যরাতের কাবাব অভিলাষ

ফিচার ডেস্ক

সিনেমায় নিজের চরিত্রকে সর্বোচ্চ নিখুঁতভাবে ফুটিয়ে তোলার ক্ষেত্রে খ্যাতি রয়েছে বলিউড সুপারস্টার আমির খানের। যে চেহারা বা চরিত্রই হোক না কেন, চরিত্রের চমক ও অভিনয়

নৈপুণ্যে তিনি দর্শকদের মুগ্ধ করেন। এবার তৈরি হচ্ছেন লাল সিং চাড্ডার জন্য। হলিউডের আলোচিত ও ব্যবসাসফল চলচ্চিত্র ফরেস্ট গাম্পের রিমেক এই ছবির জন্য আমিরের ২০ কেজি ওজন কমিয়ে আনার কথা রয়েছে। পাঁচ মাস ধরে দীর্ঘ পরিশ্রমের পর তিনি শুটিংয়ের জন্য প্রস্তুতও হয়েছেন। তবে এত কিছুর মধ্যেও তিনি তার অভিলাষ পূরণ করা থামাননি!

সম্প্রতি বলিউডের এই সুপারস্টার মধ্যরাতে উঠে তার মাকে ডেকে তোলেন এবং নিজের কাবাব খাওয়ার তীব্র আকাঙ্ক্ষা প্রকাশ করেন। এরপর তার মা ওই মধ্যরাতেই আমিরের প্রিয় মুরগির কাবাব পরিবেশন করেন এবং তারা দুজনে কাবাব খেতে খেতে ভালো সময় কাটান।

পাঁচ মাস ধরে আমির খান লাল সিং চাড্ডার জন্য ২০ কেজি ওজন কমাতে ভেগান ডায়েট অনুসরণ করেছেন। তিনি বিশেষ প্রোটিনযুক্ত ভারী এক ধরনের ডায়েট গ্রহণ করেছেন, যা ভাপ দিয়ে রান্না করা শাকসবজি, শাক, টফু, মসুর ডাল দিয়ে তৈরি। এছাড়া তিনি শস্যদানা দিয়ে তৈরি রুটি খেয়েছেন। ছবিটির জন্য পুরো দেশের প্রায় ১০০ লোকেশনে শুট করবেন আমির।

চলচ্চিত্রটির গল্পে সত্তর দশক থেকে বর্তমান সময়ের নানা প্রেক্ষাপট উঠে আসবে। ভারতের জরুরি অবস্থা, কারগিল যুদ্ধ, পুলওয়ামা-উরি হামলা ও সরকার পরিবর্তন ধারাবাহিকভাবে উঠে আসবে। সব মিলিয়ে পাঁচ দশকে ভারতের সামাজিক-রাজনৈতিক পরিবর্তনের চিত্র তুলে আনবে লাল সিং চাড্ডা। এজন্য দশক অনুযায়ী আলাদা আলাদা লুকে হাজির হবেন বলিউডের এ তারকা। লুক পরিবর্তনের সঙ্গে ওই সময়ের পোশাক ও সাংস্কৃতিক অনুষঙ্গও পরিবর্তিত হবে।

লাল সিং চাড্ডার ভেতরের কাজগুলো এগিয়ে চলছে এবং শিগগিরই ছবিটির শুটিং শুরু হবে। অতুল কুলকার্নির লেখা এ সিনেমা প্রযোজনা করছেন ভায়কম ১৮ স্টুডিও এবং আমির খান প্রডাকশন। সবকিছু ঠিক থাকলে ২০২০ সালে বড়দিন উপলক্ষে সিনেমাটি মুক্তি পাবে বলে আশা করা হচ্ছে।

 

সূত্র: সিনেব্লিজ

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন