ফেসবুকে ছড়িয়ে পড়ছে সম্রাটের গাওয়া ‘জীবন খেলায় হারাইলাম সবই’

বণিক বার্তা অনলাইন

রাজধানীতে অবৈধভাবে ক্যাসিনো পরিচালনার অভিযোগে ‘ক্যাসিনো সম্রাট’ নামে পরিচিত যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী ওরফে সম্রাটকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল ভোরে  কুমিল্লা থেকে সহযোগী এনামুল হক আরমানসহ সম্রাটকে গ্রেফতারের পর ঢাকায় এনে তার কার্যালয় ও বাসায় অভিযান চালায় র‌্যাব। এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সম্রাটের গাওয়া পুরনো একটি ভাইরাল হয়েছে।

গত ১৮ সেপ্টেম্বর ঢাকার মতিঝিলের ক্লাবপাড়া দিয়ে ক্যাসিনোবিরোধী অভিযান শুরু করে র‌্যাব। সেদিন যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভুইয়া গ্রেফতার হওয়ার পর কাকরাইলে নিজের কার্যালয়ে অবস্থান নিয়ে রাতভর সেখানে ছিলেন সম্রাট। এরপর তিনি নিরুদ্দেশ হন।

গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে গণমাধ্যমে প্রকাশ হয়, ঢাকায় ১৭টি ক্যাসিনো ক্লাবের নিয়ন্ত্রক সম্রাট। এসব ক্যাসিনো থেকে প্রতিদিন ৪০ লাখ টাকা চাঁদা তুলতেন সম্রাট। প্রতিমাসেই সিঙ্গাপুরে যেতেন জুয়া খেলতে। সেখানে তিনি একজন ভিআইপি জুয়াড়ি। 

একসময় আয়েশি জীবন-যাপন করা সম্রাটের ‘সাম্রাজ্য’ হঠাৎ পতনে জনপ্রিয় বাংলা গানটির কথার সঙ্গে মিলে যাওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্রুতই ছড়িয়ে পড়ছে ভিডিওটি। 

ভিডিওটির ব্যানারের তথ্য অনুযায়ী, ছড়িয়ে পড়া ভিডিওটি ২০১৮ সালের। সে সময় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের এক বনভোজন অনুষ্ঠানে গানটি পরিবেশন করেন সম্রাট। ভিডিওতে দলীয় নেতাকর্মী নিয়ে মঞ্চে গান পরিবেশন করছেন সম্রাট।

উল্লেখ্য, সম্রাটের গ্রামের বাড়ি ফেনীর পরশুরামে। তবে বড় হয়েছেন ঢাকায়। বাবা ফয়েজ চৌধুরী রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষে (রাজউক) চাকরি করতেন। আশির দশকের শেষ দিকে সম্রাট ছাত্রলীগে যোগ দেন। ৫৩ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন