বৃহস্পতিবার | নভেম্বর ১৪, ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

প্রথম পাতা

শেখ হাসিনার সঙ্গে সোনিয়া গান্ধীর সাক্ষাৎ

বণিক বার্তা ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের ন্যাশনাল কংগ্রেস পার্টির সভাপতি সোনিয়া গান্ধীর সঙ্গে কুশল বিনিময় করেছেন। সোনিয়া গান্ধী গতকাল হোটেল তাজে শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তাদের মধ্যে কুশল বিনিময় হয়। বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের তথ্য জানান। খবর বাসস।

ইহসানুল করিম বলেন, সাক্ষাত্কালে দুই নেত্রী তাদের পুরনো দিনের কথা স্মরণ করেন। বৈঠককালে শেখ হাসিনা ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় ভারতের অবদানের কথা স্মরণ করেন। প্রধানমন্ত্রী বাংলাদেশ সফরের জন্য সোনিয়া গান্ধীকে আমন্ত্রণ জানান।

সোনিয়া গান্ধীর মেয়ে প্রিয়াংকা গান্ধী সময় উপস্থিত ছিলেন। রাজনীতিতে যোগদানের জন্য প্রধানমন্ত্রী প্রিয়াংকাকে অভিনন্দন জানান। সময় ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংও উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের মধ্যে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী . কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, শেখ হেলাল উদ্দিন এমপি প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান।

ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের (ডব্লিউইএফ) ইন্ডিয়া ইকোনমিক সামিটে যোগ দিতে অক্টোবর ভারতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সময় তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন। সফর শেষে গতকাল ঢাকায় ফেরেন শেখ হাসিনা।

উচ্ছ্বসিত প্রিয়াংকা গান্ধী: প্রিয়াংকা গান্ধী ভদ্র গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে পেরে এবং তার কাছ থেকে আলিঙ্গন পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। এক টুইট বার্তায় তিনি বলেন, শেখ হাসিনাজির কাছ থেকে আমি একটিবহু আগেই প্রাপ্যআলিঙ্গন পেলাম। দীর্ঘদিন ধরে আমি তার সঙ্গে আবার দেখা করার জন্য অপেক্ষা করছিলাম। গভীর ব্যক্তিগত ক্ষয়ক্ষতি এবং দুর্ভোগ পার হওয়া এবং তিনি যা বিশ্বাস করেন, তা অর্জনের জন্য সাহস অধ্যবসায়ের সঙ্গে লড়াইয়ে তার যে শক্তি, তা আমার জন্য সবসময় একটি বিরাট ব্যক্তিগত অনুপ্রেরণা হয়ে আছে এবং থাকবে।

প্রিয়াংকা গান্ধী একটি ছবিও পোস্ট করেন, যাতে তাকে শেখ হাসিনার সঙ্গে আলিঙ্গন করতে এবং ভারতের সাবেক প্রধানমন্ত্রী . মনমোহন সিংকে পাশে দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন