১০ সদস্যের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে আইসিএবি

নিজস্ব প্রতিবেদক

ইনভেস্টিগেশন অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির (আইডিসি) সুপারিশের ভিত্তিতে ১০ সদস্যের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেছে ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস বাংলাদেশ (আইসিএবি) গত ২৪ সেপ্টেম্বর এসব সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ফার্স্ট লিড সিকিউরিটিজের নিরীক্ষায় পেশাগত অসদাচরণের অভিযোগে শফিক মিজান রহমান অ্যান্ড অগাস্টিনের পার্টনার একেএম মিজানুর রহমানের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এক বছরের জন্য তার সদস্যপদ বাতিল করা হয়েছে।

চিটাগং পোর্ট অথরিটির নিরীক্ষায় পেশাগত অসদাচরণের অভিযোগে এ মতিন অ্যান্ড কোম্পানির পার্টনার এ কে আবদুল মতিনের শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেছে আইসিএবি। আবদুল মতিনকে ২ লাখ টাকা আর্থিক দণ্ড দিয়েছে কাউন্সিল-আইসিএবি।

এছাড়া আরো কিছু অভিযোগের ভিত্তিতে এ মতিন অ্যান্ড কোম্পানির পার্টনার এ কে আবদুল মতিন ও নিতাই চাঁদ তালুকদারকে ১ লাখ টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

ইরশাদুল্লাহ পাটোয়ারী অ্যান্ড কোম্পানির স্বত্বাধিকারী মো. ইরশাদুল্লাহ পাটোয়ারীকে পেশাগত অসদাচরণের অভিযোগে ১ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। এনকে রায় অ্যান্ড কোম্পানির স্বত্বাধিকারী নিখিল কান্তি রায়কে পেশাগত অসদাচরণের অভিযোগে ১ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

পেশাগত অসদাচরণের অভিযোগে দেওয়ান নজরুল ইসলাম অ্যান্ড কোম্পানির সাবেক পার্টনার মো. মিজানুর রহমান ভূঁইয়াকে ১ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করেছে আইসিএবি। মোহাম্মদ আতা করিম অ্যান্ড কোম্পানির সাবেক পার্টনার এএসএম আতাউল করিম ও এএইচ মোস্তফা কামালকে পেশাগত অসদাচরণের অভিযোগে ১ লাখ টাকা করে অর্থদণ্ড প্রদান করেছে আইসিএবি। রহমান মুস্তাফিজ হক অ্যান্ড কোম্পানির পার্টনার ইকরামুল হক ও এটিএম মুস্তাফিজুর রহমানকে পেশাগত অসদাচরণের অভিযোগে ১ লাখ টাকা জরিমানা করেছে আইসিএবি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন