দুই কোম্পানির পর্ষদ সভার তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুটি কোম্পানি পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। কোম্পানি দুটি হলো রহিম টেক্সটাইল মিলস লিমিটেড ও ফেডারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। 

রহিম টেক্সটাইলের পর্ষদ সভা ১২ অক্টোবর অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও প্রাসঙ্গিক অন্যান্য বিষয় পর্যালোচনা করা হবে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে সমাপ্ত হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ২৬ পয়সা, যা এর আগের বছরের একই সময়ে ছিল ৬ টাকা ৫ পয়সা। তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৩০ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩ টাকা ১২ পয়সা। ৩১ মার্চ ২০১৯ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪১ টাকা ৬৩ পয়সা।

রহিম টেক্সটাইল ৩০ জুন সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ দিয়েছে। এর মধ্যে ২০ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৬ টাকা ৫০ পয়সা ও এনএভিপিএস ৪০ টাকা ৯১ পয়সা। ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ১৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে রহিম টেক্সটাইল। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৬ টাকা ৬১ পয়সা ও এনএভিপিএস দাঁড়ায় ৪১ টাকা ৮ পয়সায়।

ফেডারেল ইন্স্যুরেন্সের পর্ষদ সভা ১৩ অক্টোবর অনুষ্ঠিত হবে। সভায় চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও প্রাসঙ্গিক অন্যান্য বিষয় পর্যালোচনা করা হবে।     

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) ফেডারেল ইন্স্যুরেন্সের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৭ পয়সা, যা আগের হিসাব বছরের একই সময়ে ছিল ২৯ পয়সা। হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) কোম্পানিটির ইপিএস হয়েছে ২৩ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১৯ পয়সা।

২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে ফেডারেল ইন্স্যুরেন্স। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫২ পয়সা। ২০১৭  সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরেও শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে ফেডারেল ইন্স্যুরেন্স।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন