সংঘবিধিতে পরিবর্তন আনবে জেএমআই সিরিঞ্জ

নিজস্ব প্রতিবেদক

জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিকেল ডিভাইস লিমিটেডের আর্টিক্যালস অব অ্যাসোসিয়েশনের (সংঘবিধি) বিদ্যমান ১২১ নং ধারায় সংশোধনী আনার সিদ্ধান্ত গ্রহণ করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। সংশোধনীর মাধ্যমে ১২১ নং ধারায় নতুন যে বিষয়টি যুক্ত হবে, তা হলোসাধারণ সভায় পরবর্তী কোনো সিদ্ধান্ত আসার আগ পর্যন্ত কোম্পানির সর্বনিম্ন ও সর্বোচ্চ পরিচালকের সংখ্যা হবে ৫ ও ২০।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) দেয়া ঘোষণা থেকে জানা যায়, বিশেষ সাধারণ সভায় (ইজিএম) শেয়ারহোল্ডারদের অনুমোদনসাপেক্ষে সংশোধনীটি গৃহীত হবে। ২৩ অক্টোবর রাজধানীর স্কাই ভিউ হোটেলে কোম্পানিটির ইজিএম অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ২৩ সেপ্টেম্বর।

এদিকে ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিকেল ডিভাইসের পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৬ টাকা ৮৬ পয়সা। ৩০ জুন ২০১৯ কোম্পানি শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৮ টাকা ৭৪ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৭১ টাকা ২৭ পয়সা। আগামী ২৩ নভেম্বর সিদ্ধেশ্বরী রোডে অবস্থিত স্কাই সিটি হোটেলে বেলা সাড়ে ১১টায় কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ অক্টোবর।

২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরেও শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে জেএমআই সিরিঞ্জ। ২০১৭ সালের সমাপ্ত হিসাব বছরের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় কোম্পানিটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন