তিস্তায় নৌকা ডুবি: নিখোঁজদের উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিস

বণিক বার্তা প্রতিনিধি, কুড়িগ্রাম

কুড়িগ্রামের রাজারহাটে তিস্তা নদীর বুড়িরহাট এলাকায় নৌকাডুবির ঘটনায় নারী ও শিশুসহ বেশ কয়েকজন নিখোঁজ রয়েছে। নিখোঁজদের উদ্ধার অভিযান চালাচ্ছে কুড়িগ্রাম ও রংপুর ফায়ার সার্ভিসকর্মীরা।

এলাকাবাসী জানিয়েছে, সকাল সাড়ে ১১টার দিকে বুড়িরহাট এলাকায় তিস্তার ক্রস বাধের পাশ দিয়ে স্থানীয় ২০/২২ জনের একটি দল পার্শ্ববর্তী চরে জমিতে কাজ করতে যাচ্ছিলেন। একই নৌকায় খিতাবখা গ্রামের নারী-পুরুষ ও শিশু মিলে ১০ থেকে ১২ জন আত্বীয়ের বাড়ি বেড়াতে যাচ্ছিলেন। তাদের বহনকারী শ্যালো ইঞ্জিন চালিত নৌকাটি তীব্র স্রোতের মুখে পড়ে যায় এবং নৌকাটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। 

এসময় নৌকাটি ডুবে যায়। কয়েকজন সাঁতরিয়ে তীরে উঠতে পারলেও ৮-৯ জন এখনও নারী ও শিশু নিখোঁজ রয়েছে।

উদ্ধার কাজে অংশ নেয়া কুড়িগ্রাম ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মনোরঞ্জন সরকার জানান, নৌকা ডুবির ঘটনাস্থল থেকে নৌকাটি উদ্ধার করা হয়েছে। কিন্তু সেখানে কাউকে খুঁজে পাওয়া যায়নি। সন্ধ্যার পর উদ্ধার কাজ বন্ধ রাখা হয়েছে। সোমবার সকাল থেকে আবারো উদ্ধার কাজ চলবে। এলাকাবাসী একেকজন একেক ধরনের তথ্য দিলেও বিশ্বস্থ সূত্রে জানা গেছে দুজন নিখোঁজ থাকতে পারে।

এদিকে খবর পেয়ে কুড়িগ্রামের জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন, অতিরিক্ত পুলিশ সুপার মেনহাজুল আলমসহ রাজারহাট উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন