জিসানকে দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু হয়েছে —স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে গ্রেফতার হওয়া তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী জিসানকে দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল রাজধানীর স্বামীবাগ এলাকায় শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী আশ্রম মন্দিরে শারদীয় দুর্গা পূজার মণ্ডপ পরিদর্শন দুস্থদের মাঝে বস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের কথা জানান তিনি।

মন্ত্রী বলেন, আরব আমিরাতের সঙ্গে আমাদের বন্দি বিনিময় চুক্তি নেই। তবে সেখানকার পুলিশের সঙ্গে আমাদের যোগাযোগ আছে। বিষয়ে ইন্টারপোল যুক্ত রয়েছে। যথাযথ আইনি প্রক্রিয়া মেনে জিসানকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। শিগগিরই তাকে দেশে ফিরিয়ে এনে আইনের আওতায় আনা হবে।

শুধু শীর্ষ সন্ত্রাসী জিসানই নয়, কোনো অপরাধীই ছাড় পাবে না জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অপরাধী যে- হোক না কেন, কাউকে ছাড় দেয়া হবে না। সরকারি কর্মকর্তা, রাজনীতিবিদ বা যে দলের নেতাই হোক না কেন, অপরাধ করলে তাকে আইনের মুখোমুখি হতেই হবে।

দুর্গা পূজায় নিরাপত্তা রক্ষায় আইন-শৃঙ্খলা বাহিনী সচেষ্ট আছে জানিয়ে তিনি বলেন, আমরা সব ধর্মীয় উৎসব একসঙ্গে উদযাপন করি এবং করব। ধর্ম যার যার, উৎসব সবার। সেভাবে ধর্ম যার যার, রাষ্ট্র সবার।

তিনি আরো বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ। তার বড় প্রমাণ গত ১০ বছরে সব ধর্মের মানুষ নির্বিঘ্নে যার যার ধর্মীয় উৎসব পালন করছে। এতে কেনো বিশৃঙ্খলা ঘটেনি। কারণ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর নজরদারি করছে। কেউ যদি ধর্মকে কেন্দ্র করে কোনো সাম্প্রদায়িক উসকানির চেষ্টা করে, তা সহ্য করা হবে না। তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী আশ্রম মন্দির পরিচালনা কমিটির সভাপতি পংকজ নাথের সভাপতিত্বে অনুষ্ঠানে মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক বিষ্ণুপদ ভৌমিক, দলীয় নেতাকর্মী, মন্দির পরিচালনা কমিটির কর্মকর্তা, প্রশাসনের কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা সময় উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন