রূপগঞ্জে ক্যাসিনো ব্যবসায়ী সেলিমের দখলকৃত সওজের জমি উদ্ধার

বণিক বার্তা প্রতিনিধি নারায়ণগঞ্জ

অনলাইন ক্যাসিনো ব্যবসায়ী সেলিম প্রধানের দখল করা ১৫ শতাংশ জমি উদ্ধার করেছে সড়ক জনপথ (সওজ) বিভাগ। ঢাকা-সিলেট মহাসড়কের নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতা এলাকায় জমিটিতে নির্মিত চারতলা ভবন বেশ কয়েকটি পাকা দোকান ভেঙে ফেলা হয়। সওজের নির্বাহী ম্যাজিস্ট্রেট যুগ্ম সচিব মাহবুবুর রহমানের নেতৃত্বে উচ্ছেদ অভিযান চালানো হয়।

সময় আরো উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম, সওজের নির্বাহী প্রকৌশলী জাহাঙ্গীর হোসেন, সহকারী উপপরিচালক সাখাওয়াত হোসেন শামীম, রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান, পরিদর্শক শহিদুল আলম, ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মান্নান প্রমুখ।

গত সোমবার দুপুরে হযরত শাহজালাল (.) আন্তর্জাতিক বিমানবন্দরে আটক হন সেলিম প্রধান। তিনি থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে করে দেশ ছাড়ার চেষ্টা করছিলেন।

আটক হওয়ার পর তার মালিকানাধীন জাপান বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং লিমিটেডের অবৈধ দখলে থাকা সওজের জমিতে পাকা স্থাপনার বিষয়ে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়।

জানা গেছে, ভুলতা-গোলাকান্দাইল এলাকা দিয়ে গেছে ঢাকা-সিলেট মহাসড়ক এশিয়ান হাইওয়ে বাইপাস সড়ক। ব্যস্ততম এলাকায় প্রতিদিনই দীর্ঘ যানজটের সৃষ্টি হতো। যানজট নিরসনের লক্ষ্যে চার লেনবিশিষ্ট ফ্লাইওভারের কাজ সম্পন্ন হলেও সওজের ওই জমিটি সেলিমের দখলে থাকায় কাজটি অসমাপ্ত থেকে যায়। বেশ কয়েকবার উচ্ছেদ অভিযান অজ্ঞাত কারণে ব্যর্থ হয়।

যুগ্ম সচিব সওজ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ফারুকী বলেন, সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নির্দেশে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। এশিয়ান হাইওয়ে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে পর্যায়ক্রমে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

র‌্যাবের দেয়া তথ্যানুসারে, সেলিম প্রধান বাংলাদেশে অনলাইন ক্যাসিনো ব্যবসার মূল হোতা। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর তার গুলাশান- বনানীর অফিসে অভিযান চালিয়ে ৪৮টি বিদেশী মদের বোতল, নগদ ২৯ লাখ হাজার টাকা, ২৩টি দেশের বৈদেশিক মুদ্রাযার মূল্য আনুমানিক ৭৭ লাখ ৬৩ হাজার টাকা, ১২টি পাসপোর্ট ১২টি ব্যাংকের চেকবই, একটি বড় সার্ভার, চারটি ল্যাপটপ হরিণের চামড়া জব্দ করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন