বিমানের ঢাকা-ম্যানচেস্টার ফ্লাইট জানুয়ারিতে —বিমান সচিব

নিজস্ব প্রতিবেদক

২০২০ সালের জানুয়ারির মধ্যে ঢাকা-ম্যানচেস্টার সরাসরি ফ্লাইট চালু করা হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক।

গতকাল হোটেল ইন্টারকন্টিনেন্টালে যুক্তরাজ্যের গ্রেটার ম্যানচেস্টারের মেয়র অ্যান্ডি বার্নহ্যাম ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট সি ডিকসনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের কথা বলেন সচিব।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগ্রহে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিমানবহর এখন অনেক আধুনিক। আমাদের বিমানবহরে রয়েছে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির সব উড়োজাহাজ। প্রবাসী বাংলাদেশীদের সুবিধার জন্য প্রধানমন্ত্রী এরই মধ্যে ম্যানচেস্টারে ফ্লাইট চালুর অনুমোদন দিয়েছেন। সব প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন হয়েছে।

বিমানের সক্ষমতা পূর্ণমাত্রায় ব্যবহার করার জন্য অচিরেই আরো কিছু নতুন রুটে সরাসরি ফ্লাইট চালু করা হবে বলেও জানান সচিব মহিবুল হক।

বিষয়ে ম্যানচেস্টারের মেয়র অ্যান্ডি বার্নহ্যাম বলেন, ম্যানচেস্টারে সরাসরি বিমান যোগাযোগ স্থাপন করা হলে তা হবে অত্যন্ত আনন্দের এবং লাভজনক একটি রুট। এতে ম্যানচেস্টারসহ উত্তর-দক্ষিণ ইংল্যান্ডে বসবাসরত প্রবাসী বাংলাদেশীরা উপকৃত হবেন।

সময় ম্যানচেস্টারে সরাসরি বিমান যোগাযোগ স্থাপনে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন তিনি। পাশাপাশি ঢাকা-ম্যানচেস্টার-নিউইয়র্ক রুটে বিমান চালু হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন বার্নহ্যাম।

বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হোটেল ইন্টারকন্টিনেন্টালের ব্যবস্থাপনা পরিচালক মো. আইয়ুব হোসেন, বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব . মো. মোশাররফ হোসেন, ওল্ডহ্যাম কাউন্সিলের ডেপুটি লিডার আব্দুল জব্বার, ব্রিটিশ হাইকমিশন ঢাকার প্রথম সচিব নকীব আকবর, ম্যানচেস্টার এয়ারপোর্ট গ্রুপের করপোরেট অ্যাফেয়ার্স ডিরেক্টর অ্যাডাম জাপ ম্যানচেস্টার ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট এজেন্সি সার্ভিসের বিজনেস ডেভেলপমেন্ট ডিরেক্টর ডেনিয়েল স্টোরের।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন