বৃহস্পতিবার | নভেম্বর ১৪, ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

খবর

ডেপুটি গভর্নর নিয়োগে বিজ্ঞপ্তি

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নরের একটি শূন্য পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ। শুক্রবারের জাতীয় দৈনিকে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে।

প্রার্থীর যোগ্যতা হিসেবে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রার্থীকে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রিধারী হতে হবে। তবে অর্থ, আর্থিক ব্যবস্থাপনা, হিসাববিজ্ঞান, ব্যবসা প্রশাসন বিষয়কে অগ্রাধিকার দেয়া হবে। অর্থ বা আর্থিক প্রতিষ্ঠানসংক্রান্ত কার্যক্রমে কমপক্ষে পাঁচ বছরের অভিজ্ঞতাসহ সরকারের কার্যক্রমে ২৫ বছরের অভিজ্ঞতা অথবা দেশে-বিদেশে কেন্দ্রীয় ব্যাংক অথবা বাণিজ্যিক বা বিশেষায়িত ব্যাংক অথবা আর্থিক প্রতিষ্ঠানে নির্বাহী পরিচালক অথবা উপব্যবস্থাপনা পরিচালক পদে দুই বছরের অভিজ্ঞতাসহ ২৫ বছরের কর্ম অভিজ্ঞতা থাকতে হবে। ২০১৯ সালের ৩১ অক্টোবর আবেদনকারীর বয়স ৬০ বছর বা তার কম হতে হবে।

ডেপুটি গভর্নর নিয়োগের জন্য পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) চেয়ারম্যান কাজী খলীকুজ্জমানকে প্রধান করে সার্চ কমিটি গঠন করা হয়েছে। বাংলাদেশ ব্যাংকের তিনটি ডেপুটি গভর্নর পদের মধ্যে একটি পদ বেশ কিছুদিন ধরে শূন্য রয়েছে। আবু হেনা মোহা. রাজী হাসানের মেয়াদ শেষ হওয়ার পর থেকে পদটি খালি রয়েছে। এসএম মনিরুজ্জামান আহমেদ জামাল বর্তমানে ডেপুটি গভর্নরের দায়িত্ব পালন করছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন