ঢাকায় জোকার

কেমন ছবি জোকার?

ফিচার ডেস্ক

৪ অক্টোবর দুনিয়াজুড়ে মুক্তি পেয়েছে মনস্তাত্ত্বিক থ্রিলার জোকার। একই দিন ঢাকার স্টার সিনেপ্লেক্সেও ছবিটির প্রদর্শনী শুরু হয়েছে। জোকিন ফিনিক্স অভিনয় করেছেন আর্থার ফ্লেক বা জোকারের ভূমিকায়। আর্থার আশির দশকের শুরুর দিকে গোথাম শহরের এক ব্যর্থ কৌতুক অভিনেতা। কাল্পনিক গোথাম শহর কেঁপে ওঠে জোকারের আতঙ্কে

৪অক্টোবর দুনিয়াজুড়ে মুক্তি পেয়েছে মনস্তাত্ত্বিক থ্রিলার জোকার। একই দিন ঢাকার স্টার সিনেপ্লেক্সেও ছবিটির প্রদর্শনী শুরু হয়েছে। ছবিটি পরিচালনা করেছেন টড ফিলিপস। ডিসি ফিল্মসের এ ছবির মুখ্য চরিত্র ব্যাটম্যানের ভিলেন জোকার। ডিসি কমিকসের কমিক বই ব্যাটম্যানে ১৯৪০ সালে অভিষেক হয়েছিল জোকারের।

মুক্তির পর প্রথম দুদিনেই জোকার ৪৭টি আন্তর্জাতিক বাজার থেকে প্রায় আড়াই কোটি ডলার আয় করেছে। রাশিয়া, অস্ট্রেলিয়া, ইতালি ও ব্রাজিলে ছবিটি বেশ আলোড়ন সৃষ্টি করেছে। টড ফিলিপসের জোকারের সঙ্গে দুনিয়াজুড়ে আরো দুই ডজন নতুন ছবি আন্তর্জাতিক পর্যায়ে মুক্তি পেলেও যুক্তরাজ্য, স্পেন, জাপান ও মেক্সিকোর হলগুলোয় জোকারই আছে এক নম্বর অবস্থানে। অবশ্য দর্শকরা আগ্রহ নিয়ে দেখলেও সমালোচকরা খুব একটা সন্তুষ্ট হতে পারছেন না ছবিটি নিয়ে।


জোকার-এ নাম ভূমিকায় অভিনয় করেছেন অভিনেতা জোকিন ফিনিক্স। ব্যর্থ কৌতুক অভিনেতা থেকে অপরাধী হয়ে ওঠা জোকারকে নিয়ে ছবির গল্প। কাল্পনিক গোথাম শহর কেঁপে ওঠে জোকারের আতঙ্কে।

দ্য গার্ডিয়ানের বিশিষ্ট চলচ্চিত্র সমালোচক পিটার ব্রাডশ বলেছেন, জোকার হচ্ছে বছরের সবচেয়ে হতাশা জাগানিয়া ছবি। জোকার ছবিতে পরিচালক টড ফিলিপস ব্যাটম্যানের সবচেয়ে কুখ্যাত সুপারভিলেনের নতুন একটি আবির্ভাব গল্পকে হাজির করেছেন।

জোকিন ফিনিক্স অভিনয় করেছেন আর্থার ফ্লেক বা জোকারের ভূমিকায়। আর্থার আশির দশকের শুরুর দিকে গোথাম শহরের এক ব্যর্থ কৌতুক অভিনেতা। সে একসময় মানসিক হাসপাতালের আবাসিক রোগী ছিল কিন্তু এখন সে তার বৃদ্ধ মায়ের সঙ্গে বসবাসের অনুমতি পেয়েছে। তাদের এই বাসস্থান নোংরা ও ছোট আকারের। আর্থারের স্নায়বিক সমস্যা আছে, যে কারণে সে অনুচিত সময়ে হাসিতে ফেটে পড়ে। সে

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন