দুর্বৃত্তায়নের চক্র ভেঙে দিতে বদ্ধপরিকর প্রধানমন্ত্রী — ওবায়দুল কাদের

বণিক বার্তা প্রতিনিধি গাজীপুর

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দুর্বৃত্তায়নের চক্র ভেঙে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদ্ধপরিকর। ব্যাপারে যা যা করা দরকার, সবই করা হবে। আর চলমান দুর্নীতিবিরোধী অভিযান কোনো ব্যক্তি, গোষ্ঠী বা দলের বিরুদ্ধে নয়। এটি অপরাধী দুর্বৃত্তদের বিরুদ্ধে।

গতকাল সকালে গাজীপুরের কালিয়াকৈরের খাড়াজোড়া এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উন্নয়ন নির্মাণাধীন ফ্লাইওভারের কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দেশে দুর্বৃত্তায়নের একটি চক্র রয়েছে। চক্রটি ভেঙে দিতে হবে। সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগ গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রী দুর্নীতিবিরোধী অভিযান শুরু করেছেন ঘর থেকে, আপন ঘর থেকে তিনি শুদ্ধি অভিযান শুরু করেছেন। যারাই অপরাধী, যেখানেই অপরাধী থাক, সেটা ঢাকা হোক অথবা গাজীপুর, বাংলাদেশের সুনামগঞ্জ থেকে সুন্দরবন, কুতুবদিয়া থেকে তেঁতুলিয়া পর্যন্ত সারা বাংলাদেশের যেকোনো অপকর্মকারী, যেকোনো অপরাধী, যেখানে দুর্বৃত্ত, যেখানে চাঁদাবাজি, লুটপাট, টেন্ডারবাজি, সেখানেই অভিযান চলবে। প্রধানমন্ত্রী ব্যাপারে র্যাবসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে পরিষ্কার নির্দেশ দিয়েছেন। তিনি দিল্লি যাওয়ার প্রাক্কালে বলে গেছেন শুদ্ধি অভিযান কোনো অবস্থাতেই শিথিল হবে না, অব্যাহত থাকবে।

এক প্রশ্নের উত্তরে সেতুমন্ত্রী বলেন, খালেদা জিয়ার চিকিৎসার দায়িত্বে একটি মেডিকেল বোর্ড আছে, তারা তাকে পরীক্ষা করে দেখেন এবং চিকিৎসাসেবা দেন। খালেদা জিয়ার অসুস্থতার বিষয়ে বিএনপি নেতারা যা বলছেন বা দাবি করছেন, তার সঙ্গে চিকিৎসকদের রিপোর্টের কোনো মিল বা সংগতি নেই। তিনি বলেন, আমার মনে হয় এখানে মানবিক বিষয়টি যেমন দেখতে হবে, একইভাবে এখানে একটি আইনগত বিষয় রয়েছে। আইনগত বিষয়টি সরকারের হাতে নয়। এটা আমি বারবার বলেছি, বারবার বলার চেষ্টা করেছি। তিনি যদি জামিন পান এবং চিকিৎসকদের পরামর্শে যদি বিদেশে যাওয়ার মতো অবস্থা তার হয় এবং সে রকম পর্যায়ে তার অবস্থার অবনতি ঘটে, সেটা পরবর্তীতে বিবেচনা করা যাবে।

সময় মন্ত্রীর সঙ্গে সড়ক জনপথ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুরের পুলিশ

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন