৮ দিনের ছুটির ফাঁদে বেনাপোল ও বুড়িমারী স্থলবন্দর

বণিক বার্তা প্রতিনিধি যশোর ও লালমনিরহাট

শারদীয় দুর্গা পূজা সাপ্তাহিক ছুটির কারণে টানা আটদিনের ছুটির ফাঁদে পড়েছে যশোরের বেনাপোল লালমনিরহাট স্থলবন্দর। এতে দুই দেশের মধ্যে সব ধরনের পণ্য আমদানি-রফতানি বন্ধ থাকবে।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সহসভাপতি মো. নূরুজ্জামান জানান, ভারতে দুর্গা পূজা বাংলাদেশে সাপ্তাহিক ছুটির কারণে পেট্রাপোল-বেনাপোল বন্দর দিয়ে টানা আটদিন আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে।

বেনাপোল কাস্টমের সহকারী কমিশনার উত্তম চাকমা বিষয়টি নিশ্চিত করে বলেন, ওপারে সরকারি ছুটি থাকায় গতকাল বিকাল থেকে দুই দেশের মধ্যে আমদানি-রফতানি বন্ধ হয়ে গেছে। থেকে ১১ অক্টোবর পর্যন্ত পথে পণ্য যাওয়া-আসা বন্ধ থাকবে বলে পেট্রাপোলের কাস্টমস কর্তৃপক্ষ সিঅ্যান্ডএফ এজেন্টরা আমাদের জানিয়েছেন। তবে আমদানি-রফতানি বন্ধ থাকলেও বন্দরে লোড-আনলোড কাস্টমসে কাজ চলবে।

বুড়িমারী স্থলবন্দর কাস্টমসের সহকারী কমিশনার আব্দুস ছালাম সত্যতা নিশ্চিত করে বলেন, ভারতীয় সিঅ্যান্ডএফ এজেন্ট, আমদানিকারক ট্রাক-কাভার্ড ভ্যান সমিতির পক্ষ থেকে চিঠি দিয়ে থেকে ১০ অক্টোবর পর্যন্ত সব ধরনের পণ্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ এবং পরিবহন কার্যক্রম হবে না বলে জানানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন