মিম মানতাসার পুতুলের সংসার এবং আরো কিছু...

ফিচার প্রতিবেদক

গতকাল সারাটা দিন শুয়ে-বসে আরাম-আয়েসে বাড়িতেই কাটিয়েছেন অভিনেত্রী মিম মানতাসা। টানা কয়েক দিন শুটিংয়ের পর গতকাল নিয়েছেন স্বস্তির নিঃশ্বাস। খানিকটা অবসর মিলেছে, তাই আর ঘর থেকেই বেরোতে রাজি নন তিনি। কেননা ফের শনিবার থেকে শুটিং শুরু নতুন নাটকের। কী ঘিরে ছিল ব্যস্ততা, সে কথা জানতে চাইলে মিমের কাছেই উত্তর মেলে পূজার জন্য বিশেষ একটি নাটকের কাজ করেছেন। এছাড়া কয়েকটি একক নাটকের কাজ ছিল হাতে, সেগুলোরও ইতি টেনেছেন।

মিম মানতাসা অভিনীত পূজা উপলক্ষে বিশেষ নাটকটির নাম পুতুলের সংসার। এখানে মূলত দেখানো হবে অশোক নামে পাল বংশের এক ছেলের বানানো মূর্তি তাদের এলাকায় হিন্দু সম্প্রদায়ের কাছে বেশ সমাদৃত। এলাকার ধনাঢ্য পরিবারের মেয়ে অলকাকে সে ভালোবাসে। কিন্তু অলকার মন জয় করতে পারে না অশোক। এরই মধ্যে এলাকার একজন আসে অশোকের কাছে তার ভালোবাসার মানুষের ছবি নিয়ে একটি মূর্তি বানিয়ে দেয়ার জন্য। মূর্তি বানাতে গিয়েই ঘটে বিপত্তি। কেননা অশোক তখন আবিষ্কার করে যে সে যার মূর্তিই বানাচ্ছে সেটিই অলকার মতো হয়ে যাচ্ছে। এখানে অলকা চরিত্রে রূপ দিয়েছেন মিম মানতাসা। প্রসঙ্গে মিম বলেন, পুতুলের সংসার মূলত একটা ভ্রমের গল্প। এখানে অশোক চরিত্রে রূপ দেয়া মোশারফ করিম মূলত মূর্তি বানান। তিনি এমন এক মূর্তি বানান, যার সঙ্গে তিনি কথা বলেন আমাকে কল্পনা করে। ফলে নানা জটিলতা তৈরি হয়। সেসব নিয়েই নাটকের গল্প।

বলে রাখা ভালো, সম্প্রতি মুন্সীগঞ্জের শ্রীনগরে একটি পালবাড়িতে নাটকটির শুটিং সম্পন্ন হয়। মাসুদ আল জাবেরের পরিচালনায় নাটকটিতে মোশাররফ করিম, মিম মানতাসা ছাড়াও অভিনয় করেছেন নুসরাত জান্নাত রুহী, ওয়াহিদ ইকবাল মার্শালসহ আরো অনেকে।

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন