ক্যাসিনো ছেড়ে কৃষি খাতে উৎপাদন বাড়ান : কৃষিমন্ত্রী

বণিক বার্তা প্রতিনিধি, সাতক্ষীরা

সম্প্রতি দেশে ক্যাসিনো কেলেঙ্কারিতে জড়িতদের অবৈধ এই ব্যবসা ছেড়ে কৃষি খাতে উৎপাদন বাড়ানোর আহ্বান জানিয়েছেন কৃষিমন্ত্রী কৃষিবিদ ড. আব্দুর রাজ্জাক। এ সময় তিনি বলেন, ক্যাসিনো ব্যবসাসহ সকল প্রকার অবৈধ ব্যবসা পরিচালনাকারীদের ছাড় দেয়া হবে না। এসব অবৈধ ব্যবসা ছেড়ে গ্রামের ক্ষেতে টমেটো চাষের মত লাভজনক পেশায় নিয়োজিত হওয়ার পরামর্শ দেন কৃষিমন্ত্রী। 

বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরার নগরঘাটা উচ্চ বিদ্যালয় মাঠে গ্রীস্মকালীন হাইব্রিড টমেটোর উপর মাঠ দিবসে উপস্থিত হয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘আগামীতে দলীয় কমিটিগুলোতে অনুপ্রবেশকারীদের বিষয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হবে।’ 

এবছর ধানের ন্যায্যমূল্য না পেয়ে নানা সমালোচনা সৃষ্টি হয়েছিল। তবে আগামীবছর এমনটা হবে না জানিয়ে মন্ত্রী বলেন, আগামী বছর প্রান্তিক পর্যায়ে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করে ন্যায্য মূল্য নিশ্চিত করা হবে। 

এর আগে কৃষিমন্ত্রী নগরঘাটা মাঠে উচ্চফলনশীল টমেটো ক্ষেত পরিদর্শন করেন। কৃষি মন্ত্রাণালয়ের সচিব নাসিরুজ্জামানের সভাপতিত্বে উক্ত মাঠ দিবসে আরো উপস্থিত ছিলেন, সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন