অপকর্মে জড়ালে পরিবার দল কাউকেই ছাড় নয় : প্রধানমন্ত্রী

বণিক বার্তা ডেস্ক

জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, মাদক দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রাখার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল রাজধানীর একটি হোটেলে দেশের প্রথম কমিউনিকেশন স্যাটেলাইট বঙ্গবন্ধু--এর মাধ্যমে সব দেশীয় টেলিভিশন চ্যানেলের বাণিজ্যিক ট্রান্সমিশন উদ্বোধনকালে তিনি বলেন, আমরা জঙ্গি সন্ত্রাসবাদ, মাদক দুর্নীতির বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত রাখব। এসব অপকর্মের সঙ্গে জড়িত থাকলে দল-পরিবার নির্বিশেষে কাউকেই ছাড় দেয়া হবে না। আমি দেশের দরিদ্র মানুষের মুখে হাসি ফুটিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন করতে চাই।

প্রধানমন্ত্রী বলেন, আমরা চলতি বাজেটে ১৭৩ হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছি। দুর্নীতিবাজ উইপোকারা উন্নয়ন প্রকল্প বাস্তবায়নকালে অর্থ লুটে নিচ্ছে। দেশের উন্নয়নের জন্য জনগণের কষ্টার্জিত প্রতিটি পয়সার যথাযথ ব্যবহার নিশ্চিতের জন্য আমাদের ওইসব উইপোকাকে আটক করতে হবে। খবর বাসস।

কোনো ধরনের প্রপাগান্ডা বা অপপ্রচার না চালানোর জন্য গণমাধ্যম ব্যক্তিত্বদের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, অপপ্রচারগুলো সরকারের বিরোধিতার নামে মানুষের মধ্যে অনাস্থা তৈরির পাশাপাশি দেশে বিশৃঙ্খলা নৈরাজ্য সৃষ্টি করে।

শেখ হাসিনা বলেন, আমি আপনাদের কাছে আরেকটি আবেদন রাখতে চাই। আপনারা সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরুন, যাতে দেশবাসীর মনে সরকারের প্রতি বিশ্বাস আস্থা তৈরি হয় এবং তারাও উন্নত জীবনের স্বপ্ন দেখতে পারে।

অনুষ্ঠানে উপস্থিত গণমাধ্যম ব্যক্তিদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আপনারা বিরুদ্ধে বলেন, বিরোধিতা করেন, আমার তাতে কোনো আপত্তি নেই। কিন্তু মিথ্যা বা অপপ্রচার যেন না হয়, সে ব্যাপারে দয়া করে একটু সতর্ক থাকবেন। অপপ্রচার বা দেশ মানুষের মনে অযথা সন্দেহ-সংঘাত সৃষ্টি করে, সে ধরনের সম্প্রচারের বিষয়ে আপনাদের একটু সতর্ক থাকতে হবে। কিছু না হোক, গোটা ১০ বছরে কিছু কাজ তো আমরা করেছি। সেটাকে তো আর অস্বীকার করা যাবে না। সেটাও একটু প্রচার করবেন, সেটাও আমরা চাই। কারণ আপনি কাজের মধ্য দিয়ে তখনই সফলতা অর্জন করতে পারবেন, যখন দেশের মানুষের মাঝে আত্মবিশ্বাস গড়ে উঠবে। কাজেই এমন কিছু করা ঠিক হবে না, যাতে মানুষ আত্মবিশ্বাস হারিয়ে ফেলে, দিশেহারা হয়ে যায়। যেটুকু ভালো কাজ করেছি, সেটুকুর প্রচার অন্তত আমি দাবি করি।

তার সরকার জাতীয় সম্প্রচার নীতিমালা ২০১৪ প্রণয়ন করেছে জানিয়ে শেখ হাসিনা

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন