অপরাধীদের শাস্তি পেতেই হবে: প্রধানমন্ত্রী

তানিম আহমেদ

দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থানে অটল আছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চলমান অভিযান অব্যাহত থাকবে জানিয়ে দলের শীর্ষ নেতাদের উদ্দেশে তিনি বলেছেন, অপরাধী কাউকে বাঁচানোর তদবির নিয়ে কোনো নেতা আমার কাছে আসবেন না। আপনারাও কাউকে বাঁচানোর দায়িত্ব নেবেন না। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করতে, তার আদর্শ বাস্তবায়ন করতে অভিযান চলবে। আমি কাউকে রক্ষা করতে পারব না। অপরাধীর শাস্তি পেতেই হবে।

গতকাল সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কয়েকজন নেতার সঙ্গে অনির্ধারিত এক  বৈঠকে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। সময় বিএনপি চেয়ারপারসন কারাবন্দি খালেদা জিয়ার বিষয়ে কোনো আপস নয় (নো কম্প্রোমাইজ) বলেও সাফ জানিয়ে দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে তিনি কথা বলেন বলে বৈঠকে উপস্থিত একাধিক নেতা বণিক বার্তাকে নিশ্চিত করেছেন।

প্রায় সোয়া ঘণ্টা বৈঠক শেষে গণভবনের গেটে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বৈঠকে চলমান অভিযানের সঙ্গে সম্পৃক্ত কোনো ব্যক্তির বিষয়ে আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, কারো নাম উল্লেখ করে আলোচনা হয়নি, তবে চলমান অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের আগেই সহযোগী সংগঠনগুলোর কাউন্সিলের নির্দেশ দিয়েছেন বলেও জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, স্বচ্ছ ভাবমূর্তির নেতারা আওয়ামী লীগের আগামী কেন্দ্রীয় কমিটিতে জায়গা পাবে। আওয়ামী লীগের সমচিন্তার নয়, এমন কেউ যাতে দলের ভেতরে অনুপ্রবেশ করতে না পারে, সেজন্য সবাইকে সজাগ থাকতে বলেছেন আওয়ামী লীগ সভাপতি।

অনির্ধারিত বৈঠকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, মো. আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরীসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন