১ কোটি ২৫ লাখ টাকা ও দুই হাজার ইয়াবা উদ্ধার : নারায়ণগঞ্জে ব্যবসায়ী জামালসহ তার দুই সহযোগী গ্রেফতার

বণিক বার্তা প্রতিনিধি নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা থেকে কোটি ২৫ লাখ টাকা, দুই হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ ব্যবসায়ী জামাল হোসেন মৃধা (৪৫) তার দুই সহযোগীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার রাতে উপজেলার তারাবো পৌরসভার রসুলপুর এলাকার একটি বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার অন্য দুজন হলেন মোস্তফা (৩৫) মানিক (৩৪)

জেলা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) মিজানুর রহমান জানান, গোপন তথ্যের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশের কাছে খবর আসে জামাল হোসেন মৃধার বাড়িতে এক লাখ পিস ইয়াবা ট্যাবলেটের একটি চালান প্রবেশ করবে। সংবাদ পেয়ে গোয়েন্দা পুলিশ বিকাল থেকে ওই এলাকায় নজরদারি বাড়ায়। মঙ্গলবার মধ্যরাত থেকে জামাল হোসেন মৃধার রসুলপুর এলাকায় অবস্থিত চারতলা বাড়ির তৃতীয় তলার ফ্ল্যাটে তল্লাশি চালায়। সময় একটি ট্রাংক থেকে কোটি টাকা, আলমারি থেকে ২৫ লাখ টাকা এবং বাসার নিচতলার ফ্ল্যাটের জামাল হোসেন মৃধার অফিস থেকে দুই হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ জানান, ব্যবসায়ী জামাল হোসেন মৃধা নিজেকে তিনটি কয়েল (মশার ওষুধ) ফ্যাক্টরির মালিক দাবি করলেও তিনি ব্যবসার অনুমতিপত্র, লাইসেন্সসংক্রান্ত কোনো কাগজপত্র দেখাতে পারেননি। উদ্ধারকৃত টাকার বৈধ কোনো উৎসও দেখাতে পারেননি। ধারণা করা হচ্ছে, টাকা হুন্ডির মাধ্যমে বিদেশে পাচার করার জন্য রাখা হয়েছে। কয়েল ব্যবসার আড়ালে তিনি দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছেন বলেও ধারণা করা হচ্ছে।

এসপি হারুন অর রশীদ জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বিদেশে টাকা পাচারের অভিযোগে মানি লন্ডারিং আইনে এবং মাদকদব্য আইনে দুটি মামলা করা হবে। পাশাপাশি আবাসিক এলাকায় কয়েল ফ্যাক্টরি নির্মাণ করে পরিবেশের ক্ষতিসাধান পরিবেশ ছাড়পত্র না থাকায় পরিবেশ আইনে আরো একটি মামলা করা হবে। তিনি বলেন, গ্রেফতার জামাল হোসেন মৃধাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে। বাড়িতে এত টাকা তিনি কেন এবং কী কারণে রেখেছিলেন, ইয়াবা ব্যবসা করে তিনি কত টাকার মালিক হয়েছেন এবং তার সঙ্গে কোনো জঙ্গি সংগঠনের সশ্লিষ্টতা আছে কিনা, তা খতিয়ে

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন