মঙ্গলবার| ফেব্রুয়ারি ১৮, ২০২০| ৫ফাল্গুন১৪২৬

শেয়ারবাজার

লন্ডনে দুদিনব্যাপী ওয়ার্ল্ড স্ট্যান্ডার্ড-সেটার্স কনফারেন্স অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

ইন্টারন্যাশনাল অ্যাকাউন্টিং স্ট্যান্ডার্ডস বোর্ডের (আইএএসবি) উদ্যোগে যুক্তরাজ্যের লন্ডন ক্যানারি ওর্ফ হোটেলে ৩০ সেপ্টেম্বর থেকে অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে দুদিনব্যাপী ওয়ার্ল্ড স্ট্যান্ডার্ড সেটার্স কনফারেন্স। বিশ্বের ৭০টি জুরিসডিকশন থেকে ১৫০টিরও বেশি মাননিয়ন্ত্রক প্রতিষ্ঠান সম্মেলনে যোগদান করেছে। অ্যাকাউন্টিংয়ের আদর্শ মান নির্ধারণের বিষয়ে আলোচনার উদ্দেশ্যে সম্মেলনটি আয়োজন করা হয়।

প্রত্যেক জুরিসডিকশনের জাতীয় পর্যায়ের মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠানগুলো থেকে দুজন প্রতিনিধিকে সম্মেলনে যোগদান করার জন্য আমন্ত্রণ জানায় আইএএসবি। বাংলাদেশের পক্ষ থেকে সম্মেলনটিতে যোগদান করেন ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএবি) ভাইস প্রেসিডেন্ট অধ্যাপক . মো. সলিম উদ্দিন পরিচালক মাহবুব আহমেদ সিদ্দিক।

বৈশ্বিক অ্যাকাউন্টিং মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান আইএএসবি সম্প্রতি ইন্টারন্যাশনাল ফিন্যান্সিয়াল রিপোর্টিং স্ট্যান্ডার্ড (আইএফআরএস) ইস্যু করেছে। গত কয়েক বছরে এতে ব্যাপক সংশোধন পরিবর্তন আনা হয়েছে। সম্মেলনে মূলত এসব সংশোধনী উন্নয়ন নিয়ে আলোচনা করা হয়েছে। সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন আইএএসবির চেয়ারম্যান হান্স হুগারভোর্স্ট। এতে আইএফআরএসের ওপর সাতটি আন্তর্জাতিক সেশনের আয়োজন করা হয়েছে। এর মধ্যে দুটি সেশনে অংশগ্রহণ করেছেন বাংলাদেশ থেকে যাওয়া প্রতিনিধি মো. সলিম উদ্দিন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন