আ.লীগে বিশুদ্ধ রক্তের সঞ্চালন চান ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমি আপনাদের আহ্বান জানাব, আওয়ামী লীগকে বিশুদ্ধ করুন, আওয়ামী লীগ থেকে দূষিত রক্ত বের করে দিন। বিশুদ্ধ রক্ত সঞ্চালন করুন। এটাই আজকে সময়ের আহ্বান। সেটাই আমাদের নেত্রীর চাওয়া। তিনি নিউইয়র্কে পরিষ্কারভাবে বলেছেন, কাউকে ছাড় দেয়া হবে না।

গতকাল আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় সভাপতি শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত আলোচনা সভা দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। আলোচনা সভায় দলের তথ্য গবেষণা উপকমিটি কর্তৃক প্রকাশিত শুভ জন্মদিন: অভিবাদন জননেত্রী শেখ হাসিনা শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন করেন ওবায়দুল কাদের।

জাতীয় সম্মেলনকে সামনে রেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমাদের পার্টির ক্লিন ইমেজ গড়ে তুলতে হবে। ক্লিন ইমেজ করতে হলে আমাদের আগাছা, পরগাছামুক্ত আওয়ামী লীগ গড়ে তুলতে হবে, সেটাই বঙ্গবন্ধু শেখ হাসিনার স্বপ্নের আওয়ামী লীগ। দুঃসময়ের কর্মীরা যে আওয়ামী লীগে কোণঠাসা, সেই আওয়ামী লীগ বঙ্গবন্ধু শেখ হাসিনার নয়। সেখানে দলের আদর্শ নেই।

ওবায়দুল কাদের বলেন, যারা বঙ্গবন্ধু শেখ হাসিনার ছবি ব্যবহার করে অপকর্ম, দুর্নীতি, লুটপাট, ভূমি দখল করবে; তারা আওয়ামী লীগের লোক হতে পারে না। এসব অপকর্মের পৃষ্ঠপোষক, গডফাদার, মদদদাতা দলের হলেও ছাড় দেয়া হবে না। ব্যাপারে আপসের প্রশ্নই ওঠে না। নেত্রীর ঘোষণা আজকে বাস্তবে রূপ দিতে হবে।

তিনি বলেন, আমাদের লোকের অভাব নেই, খারাপ লোকের দরকার নেই। ভালো লোকদের জন্য দরজা খুলে দিন। শেখ হাসিনা দরজা খুলে দিয়েছেন। ভালো লোকদের জন্য রাজনীতির দুয়ার খুলে দিতে হবে। আওয়ামী লীগের দরজা খুলে দিতে হবে। গুটিকয়েক দুর্নীতিবাজ, লুটেরা, মাদক ব্যবসায়ী, চাঁদাবাজদের জন্য গোটা পার্টি দুর্নামের ভাগীদার হতে পারে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সবাই ঐক্যবদ্ধ থাকুন, অনেক খেলা আছে দেশে, অনেক চক্রান্ত আছে। পর্যন্ত ২০ বার নেত্রীর ওপর হামলা হয়েছে। তাকে সরিয়ে দেয়ারও চক্রান্ত আছে। কাজেই যেকোনো পরিস্থিতিতে আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন