চীনে প্রযুক্তি ও শিল্পের শহরে হুয়াওয়ের উচ্চাভিলাষী ফ্ল্যাগশিপ স্টোর

বণিক বার্তা ডেস্ক

চীনের শেনঝেন শহরে বহুপ্রতীক্ষিত ফ্ল্যাগশিপ স্টোরটি উদ্বোধন করেছে হুয়াওয়ে। শহরের মিক্সসি ওয়ার্ল্ড শপিংমল ফ্যাশন, প্রযুক্তি ও আধুনিক প্রগতিশীল শিল্পের মিলনমেলা। আর এখানেই হুয়াওয়ের ১ হাজার ৩০০ বর্গমিটারজুড়ে তিনতলা স্টোরটিতে রয়েছেন ১২০ জন পরামর্শক; যারা হোটেল, শিল্প, বিমান চলাচল, স্বাস্থ্য বিষয়ে বিশেষজ্ঞ। এ পরামর্শকরা গ্রাহকদের চাহিদামতো ভাষায় যোগাযোগ করতে সক্ষম। খবর জিডিনেট।

শপ উদ্বোধন উপলক্ষে গতকাল হুয়াওয়ের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, শেনঝেনের স্টোরটিতে ডিভাইস কেনার পাশাপাশি এর রক্ষণাবেক্ষণের বিষয়ে পরামর্শও পাওয়া যাবে। এছাড়া কেউ চাইলে ফটোগ্রাফি, খেলাধুলা ও স্বাস্থ্যসেবা বিষয়ে প্রশিক্ষণের কোর্সও করতে পারেন। এখানে বিশেষ করে অ্যাপ ডেভেলপাররা হুয়াওয়ের কারিগরি পরামর্শকদের সহযোগিতা পেতে পারেন।

হুয়াওয়ের কনজিউমার বিজনেস বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রিচার্ড ইয়ু বলেন, মিক্সসি ওয়ার্ল্ড হলো ফ্যাশন, প্রযুক্তি ও প্রগতিশীল শিল্পের একটি মিলনমেলা। এখানে হুয়াওয়ের আন্তর্জাতিক ফ্ল্যাগশিপ স্টোরটি হবে শহরের মানুষের অন্দরের সঙ্গে একটি যোগাযোগ মাধ্যম।

হুয়াওয়ের শেনঝেন স্টোরটিতে থাকছে ফাইভজি নেটওয়ার্ক কাভারেজ। পাশাপাশি প্রযুক্তি কোম্পানিটির নিজস্ব এনভায়রনমেন্টাল কন্ট্রোল সিস্টেমে থাকছে হুয়াওয়ের হাইলিংক প্রযুক্তি; যা ওই এলাকায় আলো, তাপমাত্রা ও আর্দ্রতা স্বয়ংক্রিয়ভাবে নিয়ন্ত্রণ করবে।

বিবৃতিতে হুয়াওয়ে আরো জানিয়েছে, ফ্ল্যাগশিপ স্টোরটি পরিবেশবান্ধব ও পুনর্ব্যবহারযোগ্য উপাদান দিয়ে নির্মাণ করা হয়েছে। স্টোরটিকে বিশ্বের প্রথমডিরেক্ট সেল স্টোর বলে বর্ণনা করছে হুয়াওয়ে। অবশ্য সম্প্রতি সিঙ্গাপুরে ১১টি কনসেপ্ট স্টোর চালু করেছে হুয়াওয়ে। সেখানে সম্প্রতি উন্মোচিত হুয়াওয়ে মেট ৩০ প্রো ও পি৩০ প্রো স্মার্টফোন বিক্রি করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন