রবিবার | নভেম্বর ১৭, ২০১৯ | ৩ অগ্রহায়ণ ১৪২৬

কমনরুম

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ফার্মাসিস্ট দিবস ২০১৯ উদযাপন

ফিচার প্রতিবেদক

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের ফার্মা ক্লাববিশ্ব ফার্মাসিস্ট দিবস ২০১৯ উপলক্ষে ২৫ সেপ্টেম্বর দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে। বিশ্ব ফার্মাসিস্ট দিবসের এ বছরের প্রতিপাদ্য বিষয় ছিলনিরাপদ ও কার্যকর ঔষধ সবার জন্য

দিনব্যাপী এ অনুষ্ঠান শুরু হয় সকাল ১০টায় বনানী ক্যাম্পাস প্রাঙ্গণ থেকে শোভাযাত্রার মাধ্যমে। শোভাযাত্রার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর . আব্দুল হান্নান চৌধুরী। শোভাযাত্রা

শেষে ফার্মেসি বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে ফ্রি ব্লাড গ্রুপিং, ব্লাড গ্লুকোজ, ব্লাড প্রেসার নির্ণয়ের ব্যবস্থা করা হয়েছিল। ফার্মা কুইজ ও ফার্মা এক্সটেম্পোর স্পিচ প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

বিশ্ব ফার্মাসিস্ট দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি মিলনায়তনে এক সেমিনার অনুষ্ঠিত হয়নিরাপদ ও কার্যকর ঔষধ সবার জন্য এ প্রতিপাদ্যকে সামনে রেখে। ইনসেপ্টা ফার্মাসিউটিক্যাল কোম্পানির মার্কেটিং স্ট্র্যাটেজি ডিপার্টমেন্টের ডিজিএম মোহাম্মদ মিজানুর রহমান প্রধান বক্তা হিসেবে বলেন, ‘ফার্মাসিস্ট হিসেবে আমাদের প্রধান দায়িত্ব হচ্ছে সবার জন্য নিরাপদ ও কার্যকর ওষুধ নিশ্চিত করা।

এছাড়া সেমিনারে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আব্দুল হান্নান চৌধুরী, ট্রেজারার একেএম আশরাফুল হক, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এজেএম ওমর ফারুক, ফার্মেসি বিভাগের প্রধান প্রফেসর ড. আব্দুল গনি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা। পুরস্কার বিতরণী ও মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার মাধ্যমে এ আয়োজনের সমাপ্তি হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন