দেশকে পরনির্ভরশীল করার চক্রান্তে সরকার: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

সরকার দেশকে পরনির্ভরশীল করার চক্রান্তে সবচেয়ে বড় ভূমিকা রাখছে। চামড়া নিয়ে সাম্প্রতিক পরিস্থিতি তারই অংশ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মবার্ষিকী উপলক্ষে গতকাল নয়াপল্টনে এক দোয়া মাহফিলে তিনি এমন মন্তব্য করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, চামড়া শিল্পের মাধ্যমে আমরা বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারি। কিন্তু সেটাকে ধ্বংস করে দিয়েছে এই সরকার অত্যন্ত পরিকল্পিতভাবে। একসময় পাট শিল্প ধ্বংস করা হয়েছে, আজকে ধ্বংস করা হচ্ছে চামড়া শিল্পকে।

বিএনপি মহাসচিব বলেন, সুদূরপ্রসারী যে ষড়যন্ত্র, যে চক্রান্ত বাংলাদেশকে পরনির্ভরশীল করার, সেই কাজ বহুদূর এ সরকার এগিয়ে নিয়ে গেছে। তারা শুধু জনগণের ওপর অত্যাচার-নির্যাতন চালাচ্ছে তা-ই নয়, এ দেশকে পরনির্ভরশীল করার জন্য সেই চক্রান্তে সবচেয়ে বড় ভূমিকা পালন করছে।

মির্জা ফখরুল বলেন, তাদের নেত্রী খালেদা জিয়া মুক্ত থাকলে দেশের অর্থনীতিকে এভাবে ফোকলা করে ফেলা সম্ভব হতো না। এ কারণেই ইচ্ছাকৃতভাবে তাকে কারাগারে আটকে রাখা হয়েছে।

বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক জীবন প্রসঙ্গে তিনি বলেন, গণতন্ত্রের জন্য তিনি সারা জীবন সংগ্রাম করেছেন। তার রাজনৈতিক জীবনের শুরু হচ্ছে রাজপথে। তিনি স্বৈরাচার এরশাদ সরকারের বিরুদ্ধে গণতন্ত্রকে প্রতিষ্ঠার জন্য বাংলাদেশের পথে-প্রান্তরে জনগণকে সংগঠিত করেছেন।

মির্জা ফখরুল বলেন, জিয়াউর রহমানের মৃত্যুর পর অনেকেই মনে করেছিলেন যে বিএনপি ধ্বংস হয়ে যাবে। খালেদা জিয়াই তখন সামনে এসে বিএনপির পতাকাকে তুলে নিয়ে জনগণকে সংগঠিত করেন।

প্রধানমন্ত্রী হিসেবে ১০ বছর দায়িত্ব পালনের সময় খালেদা জিয়াই দেশের অর্থনৈতিক উন্নয়নের ভিত্তি গড়ে দিয়েছিলেন বলে দাবি করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, বাংলাদেশের যত উন্নয়ন দেখা যায়, তার ভিত্তি বিএনপি সরকারগুলোর আমলেই হয়েছে, জিয়াউর রহমান তা শুরু করে গেছেন।

দোয়া মাহফিলে খালেদা জিয়ার আশু রোগমুক্তি ও দীর্ঘ জীবন কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন নেতাকর্মীরা। অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, জ্যেষ্ঠ নেতা শামসুজ্জামান দুদু, এজেডএম জাহিদ হোসেন, নিতাই রায় চৌধুরী, শওকত মাহমুদ, জয়নুল আবদিন ফারুক, রুহুল কবির রিজভী, মাহবুবউদ্দিন খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, শামসুর রহমান শিমুল বিশ্বাস, ফজলুল হক মিলন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শহীদউদ্দিন চৌধুরী এ্যানী, নূরে আরা সাফা, শিরিন সুলতানা, ওবায়দুল ইসলাম, মীর সরফত আলী সপু, আবদুস সালাম আজাদ, রিয়াজুল ইসলাম রিজু, ইশরাক হোসেন, নিপুণ রায় চৌধুরী বজলুল করীম চৌধুরী আবেদ দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন