জাতীয় শোক দিবসে এআইবিএলে আলোচনা সভা অনুষ্ঠিত

জাতীয় শোক দিবস উপলক্ষে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের (এআইবিএলের) উদ্যোগে খতমে কোরআন, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। গত বৃহস্পতিবার রাজধানীর পল্টনে ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত এসব কর্মসূচিতে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও ফরমান আর চৌধুরী। আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে বঙ্গবন্ধু এবং ইসলাম বিষয়ে আলোচনা করেন বিশিষ্ট শিক্ষাবিদ, বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক এবং বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক ড. সৈয়দ আনোয়ার হোসেন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শওকত আরা হোসেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. হাবীব উল্লাহ্। এ সময় অন্যদের মধ্যে ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মো. ফজলুল করিম, শাব্বির আহমেদসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে এআইবিএলের ব্যবস্থাপনা পরিচালক মুক্তিযুদ্ধের মহান রূপকার এবং স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু

শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়েই আজ আমরা একটি স্বাধীন রাষ্ট্রের নাগরিক হতে পেরেছি। তিনি আরো বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বাঙালি জাতির জন্য একটি কলঙ্কিত দিন। ওইদিন বাঙালি জাতির যে ক্ষতি সাধিত হয়েছে, তা কোনো কালেই পূরণ হওয়ার নয়।

প্রধান আলোচক অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন শোক দিবস উপলক্ষে কর্মসূচি গ্রহণের জন্য এআইবিএল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। তিনি তার আলোচনায় একটি সত্যিকারের ধর্মনিরপেক্ষ ও সার্বভৌম দেশ গঠনে বঙ্গবন্ধুর দূরদৃষ্টি ও সুদূরপ্রসারী বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন। ধর্ম-বর্ণ নির্বিশেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেভাবে বাঙালি জাতিকে একত্র করেছিলেন, তিনি তার আলোচনায় সেসবও তুলে ধরেন।

উল্লেখ্য, জাতীয় শোক দিবস উপলক্ষে দিনব্যাপী কর্মসূচিতে ব্যাংকের পক্ষ থেকে খতমে কোরআন, আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজনের পাশাপাশি ব্যাংকের সব কর্মকর্তা-কর্মচারী কালো ব্যাজ পরিধান করেন এবং জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। —বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন