টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

বণিক বার্তা প্রতিনিধি কক্সবাজার

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক যুবক নিহত হয়েছেন। গতকাল রাত সাড়ে ৩টার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের পশ্চিম সিকদারপাড়ার পাহাড়ি এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহতের নাম বাবুল হোসেন (৩৫)। তিনি হ্নীলা ইউনিয়নের পশ্চিম সিকদারপাড়ার আনোয়ার হোসাইনের ছেলে। তার বিরুদ্ধে একাধিক মাদক মামলা রয়েছে বলে দাবি করেছে পুলিশ।

কক্সবাজার জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন জানান, পশ্চিম সিকদারপাড়ায় পাহাড়ের ওপর মো. বাবুল হোসাইনের বসতঘরে কয়েকজন ইয়াবা ব্যবসায়ী অবস্থান করছেন এমন গোপন সংবাদের ভিত্তিতে গত বৃহস্পতিবার রাত সাড়ে ৩টার দিকে অভিযান চালায় পুলিশ। এ সময় উপস্থিতি টের পেয়ে ইয়াবা ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে পুলিশের উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ বাবুল, কনস্টেবল মোহাম্মদ আজিজ ও রয়েল বড়ুয়া আহত হন। এক পর্যায়ে আত্মরক্ষার্থে পুলিশও ৩৮ রাউন্ড গুলি চালায়। সহযোগীরা পালিয়ে গেলেও গুলিবিদ্ধ অবস্থায় আনোয়ার হোসাইনকে উদ্ধার করা হয়। পরে তাকে দ্রুত টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে জরুরি বিভাগের চিকিৎসক কক্সবাজার সদর হাসপাতালে নেয়ার পরামর্শ দেন। কক্সবাজার সদর হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশ সুপার জানান, নিহত যুবকের বিরুদ্ধে চট্টগ্রামের কর্ণফুলী ও কোতোয়ালি থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুটি মামলা রয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে একটি দেশীয় অস্ত্র, আট রাউন্ড শটগানের গুলি, বন্দুকের সাতটি খালি খোসা এবং পাঁচ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশের তিনজন সদস্য আহত হন।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক খান এ আলম জানান, ভোরে তিনজন পুলিশ সদস্যসহ চারজনকে হাসপাতালে আনা হলে তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। ওই ব্যক্তির শরীরে তিনটি গুলির চিহ্ন দেখা গেছে। গুরুতর জখম না হওয়ায় আহত তিন পুলিশ সদস্যকে প্রাথমিক চিকিৎসা শেষে সকালে ছেড়ে দেয়া হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন