বোনাস শেয়ার জমা করেছে জনতা ইন্স্যুরেন্স

নিজস্ব প্রতিবেদক

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য অনুমোদিত বোনাস শেয়ার সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের বিও অ্যাকাউন্টে জমা করেছে জনতা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে জনতা ইন্স্যুরেন্স। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৫০ পয়সা। ৩১ ডিসেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৪ টাকা ৩০ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৩ টাকা ৮৯ পয়সা।

এদিকে চলতি ২০১৯ হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) জনতা ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ৪৭ পয়সা, আগের বছরের একই সময় যা ছিল ৪৬ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) ইপিএস হয়েছে ২৩ পয়সা, আগের হিসাব বছরের একই সময় যা ছিল ২৪ পয়সা। ৩০ জুন কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৪ টাকা ৭৭ পয়সা।

২০১৭ হিসাব বছরে কোম্পানিটি ৫ শতাংশ স্টক লভ্যাংশ দেয়ায় শেয়ারটিকে ‘জেড’ থেকে ‘বি’ ক্যাটাগরিতে উন্নীত করে ডিএসই। ২০১৬ হিসাব বছরে কোনো লভ্যাংশ না দেয়ায় ‘জেড’ ক্যাটাগরিতে নেমে যায় জনতা ইন্স্যুরেন্সের শেয়ার।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন