লংকানদের বাধা ওয়াটলিং

গল টেস্টে প্রথম ইনিংসে শ্রীলংকার চেয়ে ১৮ রানে পিছিয়ে থাকা নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংসে ২৫ রানের মধ্যেই হারিয়ে বসে জিত রাভাল, কেন উইলিয়ামসন ও রস টেলরকে। ৯৮ রানের মধ্যে নেই টম লাথাম ও হেনরি নিকোলসও। স্বীকৃত সব ব্যাটসম্যানকে হারানোর পরও কিউইদের লড়াইয়ে রেখেছেন বিজে ওয়াটলিং। তার লড়াকু হাফ সেঞ্চুরিতে ভর দিয়ে ১৭৭ রানের লিড নিয়ে দ্বিতীয় দিন মাঠ ছাড়ে অতিথি দল। দ্বিতীয় ইনিংসে তাদের সংগ্রহ ১৯৫/৭।

প্রথম ইনিংসে কিউইরা বিভ্রান্ত হয় আকিলা দনাঞ্জয়ার ঘূর্ণিতে। দ্বিতীয় ইনিংসে দনাঞ্জয়ার ভূমিকায় এলেন ২২ বছর বয়সী বাঁহাতি স্পিনার লাসিথ এমবুলদেনিয়া। গতকাল ৭১ রানে চার উইকেট শিকার করে তিনিই শ্রীলংকাকে এগিয়ে রাখেন। সঙ্গে ধনঞ্জয়া ডি সিলভাও নেন ২ উইকেট। যদিও ওয়াটলিংয়ের দুরন্ত লড়াই লংকানদের হতাশ করতে থাকে। মিচেল স্যান্টনারকে নিয়ে ২৬, টিম সাউদিকে নিয়ে ৫৪ ও সমারভাইলকে নিয়ে অবিচ্ছিন্ন ১৭ রানের জুটিতে নিউজিল্যান্ডকে ম্যাচে রেখেছেন ওয়াটলিং। ১৩৮ বলে ৫ বাউন্ডারিতে ৬৩ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন এ উইকেটকিপার ব্যাটসম্যান। সমারভাইল ৫ রান নিয়ে আজ সকালে ফের ব্যাটিংয়ে নামবেন।    

১৭৭ রানের লিড পেয়ে যাওয়ায় কিছুটা নিরাপদ বোধ করতে শুরু করেছে কিউইরা, যদিও জয়ের আশা করতে তাদের আরো ৬০-৭০ রান তুলতে হবে। গলের উইকেটে বল বেশ বাঁক নিচ্ছে, বল ধীরে ব্যাটে আসে। তাই আজাজ প্যাটেল কিংবা উইলিয়াম সমারভাইলরা কার্যকর হয়ে উঠতে পারেন আরেকবার। ক্রিকইনফো

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন