চার জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১৫

বণিক বার্তা ডেস্ক

ফেনী, ফরিদপুর, কিশোরগঞ্জ ও সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় ১৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে ফেনীতে সংঘটিত দুর্ঘটনায় প্রাণহানি হয়েছে আটজনের। কিশোরগঞ্জের দুর্ঘটনায় মারা গেছেন তিনজন। এছাড়া ফরিদপুর ও সিরাজগঞ্জে দুই পৃথক সড়ক দুর্ঘটনায় দুজন করে নিহত হয়েছেন আরো চারজন। প্রতিনিধিদের পাঠানো খবর—

ফেনী: ফেনীতে সড়ক দুর্ঘটনায় আটজন নিহত এবং আরো অন্তত ২০ জন আহত হয়েছেন। গতকাল ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী বাইপাস অংশের লেমুয়া ব্রিজ এলাকায় তিব্বতিয়া কলেজের সামনে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে ১৭ জনের অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকায় পাঠানো হয়েছে।

পুলিশ ও আহতরা জানান, কক্সবাজারের উদ্দেশে প্রাইম প্লাস পরিবহনের একটি বাস বুধবার রাতে নারায়ণগঞ্জের আদমজী ছেড়ে আসে। এরপর ঢাকার মিরপুর থেকে আরো কিছু যাত্রী নিয়ে রওনা হয়ে গতকাল ভোর পৌনে ৬টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লেমুয়া এলাকায় পৌঁছে বাসটি। এ সময় চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি রাস্তার পাশের গাছের সঙ্গে ধাক্কা খেয়ে সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। এতে বাসের যাত্রীদের মধ্যে ছয়জন ঘটনাস্থলেই মারা যান। পরবর্তী সময়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজন ও ঢাকায় আনার পথে আরো একজনের মৃত্যু হয়।

নিহতরা হলেন বিক্রমপুরের অপু (৩৫), মিরপুরের ইকবাল (৩৮), মাদারীপুরের রিপন (৩০), নারায়ণগঞ্জের মুন্না খান (৩০), মিরপুরের শামীম (৩০), ফেনীর ছাগলনাইয়ার রাধানগর এলাকার শাহাদাত হোসেন (২৮) ও বিক্রমপুরের সুজন মিয়া (৩৮)। বাকি একজনের পরিচয় এখনো পাওয়া যায়নি।

ফেনী জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আবু তাহের পাটোয়ারী জানান, মরদেহগুলো হাসপাতাল মর্গে রাখা হয়েছে। গুরুতর আহতদের ঢাকায় পাঠানো হয়েছে। বাকিদের এখানে চিকিৎসা দেয়া হচ্ছে।

ফেনীর মহীপাল হাইওয়ে থানার এসআই কাউছার রহমান সড়ক দুর্ঘটনায় সাতজনের মৃত্যুর তথ্য নিশ্চিত করতে পেরেছেন। চিকিৎসাধীন অবস্থায় আরেকজনের মৃত্যুর খবর জানলেও বিষয়টি নিশ্চিত করতে পারেননি তিনি।

দুর্ঘটনাকবলিত বাসটি উদ্ধার করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় গতকাল পণ্যবোঝাই ট্রাক ও যাত্রীবাহী সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজনের মৃত্যু হয়। এ ঘটনায় আহত হয়েছেন আরো চারজন। বেলা ১১টা নাগাদ আচমিতা ইউনিয়ন পরিষদের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন সিএনজিচালক জাহিদুল ইসলাম (৩০), তোফাজ্জল ও ওমর ফারুক। এছাড়া আবদুল কাদির (৩০), পরিমল (২২), গিয়াস উদ্দিন (৪৫) ও সিরাজ উল্লাহ (৫০) নামে চার ব্যক্তিকে গুরুতর আহত অবস্থায় কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত চারজনেরই বাড়ি ইটনা উপজেলার বিভিন্ন স্থানে।

জানা গেছে, সিএনজিচালিত অটোরিকশায় করে তারা করিমগঞ্জের চামড়া বন্দর থেকে ভৈরবের উদ্দেশে যাচ্ছিলেন। পথে কটিয়াদী উপজেলার আচমিতা ইউনিয়ন পরিষদের সামনে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে অটোরিকশাটির মুখোমুখি সংঘর্ষ ঘটে। এ সময় দুর্ঘটনার শিকার ব্যক্তিদের উদ্ধার করে বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক জাহিদুল ইসলাম (৩০), তোফাজ্জল ও ওমর ফারুককে মৃত বলে ঘোষণা করেন। জেলার কটিয়াদী হাইওয়ে পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ নাসির উদ্দীন মজুমদার এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ফরিদপুর: ফরিদপুর-ভাঙ্গা মহাসড়কের ভাঙ্গার নোয়াপাড়া দুই নম্বর ব্রিজের কাছে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে এক নারীসহ দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত ৩০ জন। গতকাল সকাল ৯টা নাগাদ এ ঘটনা ঘটে। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত নিহতদের পরিচয় জানা যায়নি।

ভাঙ্গা হাইওয়ে থানার উপপরিদর্শক আশরাফ উদ্দিন আহমদ জানান, সকালে ফরিদপুর-ভাঙ্গা মহাসড়কের নোয়াপাড়া দুই নম্বর ব্রিজের কাছে ফরিদপুর থেকে টেকেরহাটগামী একটি লোকাল বাসের সঙ্গে বরিশাল থেকে রংপুরগামী তুহিন পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই লোকাল বাসটির চালক ও এক নারী নিহত হন। এ ঘটনায় আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। মরদেহ দুটি ভাঙ্গা হাইওয়ে থানায় রাখা হয়েছে বলে তিনি জানান।

সিরাজগঞ্জ: বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ সড়কের কোনাবাড়ীতে চার বাসের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ২০ জন।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার অফিসার ইনচার্জ সৈয়দ শহিদ আলম জানান, গতকাল বেলা আড়াইটার দিকে ঢাকাগামী ফাইভ স্টার পরিবহনের একটি বাস ডিভাইডারের উল্টো দিক দিয়ে যাওয়ার সময় বিপরীতমুখী হানিফ পরিবহনের একটি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় পেছনে থাকা আরো দুটি বাসও ফাইভ স্টার বাসের পেছনে এসে ধাক্কা খায়। এ ঘটনায় ফাইভ স্টার বাসের চালক ও হানিফ পরিবহনের বাসের এক নারী যাত্রী ঘটনাস্থলেই মারা যান। দুর্ঘটনায় চারটি বাসের অন্তত ২০ যাত্রী আহত হয়েছেন।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ ইন্সপেক্টর মো. আব্দুল হামিম জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ আড়াইশ শয্যা হাসপাতালে পাঠানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন