বঙ্গবন্ধুর খুনিদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা চলছে —ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যা মামলায় সাজাপ্রাপ্ত পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত্বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল বনানী কবরস্থানে ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধুর খুনিদের মধ্যে যাদের বিচারের রায় কার্যকর হয়নি, যারা বিদেশে পালিয়ে আছে, তাদের ফিরিয়ে আনতে সরকারের প্রচেষ্টা আরো বেগবান করা হয়েছে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত বঙ্গবন্ধু হত্যার পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে মৃত্যুদণ্ড কার্যকর করা হবে। তারা যে দেশেই থাকুক, খুঁজে বের করা হবে।

তিনি বলেন, খুনিরা কে কোথায় পালিয়ে আছে, তা জানার চেষ্টা করা হচ্ছে। আর যুক্তরাষ্ট্র ও কানাডায় যে দুই খুনি পালিয়ে আছে, তাদেরও ফেরানোর চেষ্টা চলছে। যে করেই হোক, এ খুনিদের ফিরিয়ে এনে মৃত্যুদণ্ড কার্যকর করা হবে।

বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্নীতিমুক্ত দেশ গঠন করার প্রত্যয় ব্যক্ত করে ওবায়দুল কাদের বলেন, কোনো বাধাই বোংলাদেশের অগ্রযাত্রাকে ঠেকিয়ে রাখতে পারবে না। আমরা অসাম্প্রদায়িক চেতনায় বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়বই ইনশাআল্লাহ।

তিনি বলেন, সুখী-সমৃদ্ধ অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলে জাতির পিতার চেতনা ও আদর্শ বাস্তবায়ন করবে আওয়ামী লীগ।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্নীতিমুক্ত দেশ গঠন করব, এটাই শোক দিবসের প্রত্যয়।

এর আগে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৫ আগস্টের শহীদদের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ করেন দলের নেতারা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন