জাতি হিসেবে আমরা বঙ্গবন্ধুর কাছে ঋণী —বিডার নির্বাহী চেয়ারম্যান

স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী স্মরণে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) কার্যালয়ে গতকাল এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

আলোচনার শুরুতেই ১৫ আগস্টের সব শহীদের স্মরণে শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়। আলোচনা সভায় সভাপতির বক্তব্যে বিডার নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম বলেন, জাতি হিসেবে আমাদের পরম সৌভাগ্য, আমরা বঙ্গবন্ধুর মতো নেতাকে পেয়েছিলাম। জাতীয় জীবনের এমন কোনো দিক নেই, যেখানে তার নজর ছিল না। তার জন্ম না হলে জন্ম হতো না বাংলাদেশের। আমরা পেতাম না আমাদের স্বাধীনতা। তার মতো করে আমাদের অধিকারের কথা কেউ ভাবেনি, তার মতো করে কেউ দৃঢ়কণ্ঠে বলেনি। বাঙালি জাতির মুক্তি, স্বাধীনতা ও জন্ম সবই সম্ভব হয়েছে তার জন্য। তাই জাতি হিসেবে আমরা সম্মিলিতভাবে বঙ্গবন্ধুর কাছে ঋণী। এ ঋণ আমাদের থেকে যাবে চিরকাল।

১৫ আগস্টের সব শহীদের কথা স্মরণ করে তিনি বলেন, বাংলাদেশ ছোট একটা দেশ। তবু এত অর্জন। এর সূচনা করে গেছেন আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু মিশে আছেন আমাদের অস্তিত্বে। মিশে থাকবেন আমাদের অদম্য চিন্তাচেতনায় আর অর্জনে। —বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন