বৃহস্পতিবার | নভেম্বর ১৪, ২০১৯ | ৩০ কার্তিক ১৪২৬

টকিজ

হিন্দি ‘কিল বিল’ দিয়ে ফিরছেন শাহরুখ

ফিচার ডেস্ক

জিরোর হতাশাজনক অবস্থার পর শাহরুখ খান চিত্রনাট্য নির্বাচনে খুবই সতর্কতার সঙ্গে এগোচ্ছেন। মাঝখানে এ তারকা পরিবারের সঙ্গে আরো বেশি সময় কাটানোর জন্য চলচ্চিত্র থেকে সাময়িক বিরতি নেয়ার ঘোষণাও দিয়েছেন। সর্বশেষ যে সংবাদ পাওয়া যাচ্ছে, তাতে বলা হচ্ছে কিং খান শিগগিরই রুপালি পর্দায় ফিরছেন এবং তিনি ফিরবেন প্রতিদ্বন্দ্বী বা খলনায়ক হিসেবে। টাইমস অব ইন্ডিয়া জানাচ্ছে, শাহরুখের সঙ্গে প্রযোজক নিখিল ত্রিবেদী আলোচনা করছেন টারান্টিনোর কিল বিলের হিন্দি সংস্করণে বিলের চরিত্রের অভিনয়ের জন্য।

উমা থারমান মূল ভূমিকায় অভিনয় করেছেন হলিউডের ধ্রুপদী অ্যাকশন ছবির মর্যাদা পাওয়া কিল বিলে। কিল বিল মূলত এক প্রতিশোধের গল্প। নিখিল হিন্দিতে কিল বিল করার স্বত্ব কিনে রেখেছিলেন বহু আগেই, এখন তিনি এ ফিল্ম প্রজেক্ট নিয়ে কাজ শুরু করেছেন।

নিখিল এ ছবি পরিচালনার জন্য অনুরাগ কাশ্যপের সঙ্গেও আলোচনা সেরেছেন। এ খবর প্রকাশিত হয় জানুয়ারির দিকেই। ছবির কাজ শুরু হওয়ার কথা ছিল বছরের মাঝামাঝি কোনো সময়। অনুরাগ কাশ্যপ ছবিটি পরিচালনা ও চিত্রনাট্য লিখবেন।

অনুরাগ এক দশকেরও বেশি হবে অন্য কারো জন্য কোনো চিত্রনাট্য লেখেননি, যা কিছু লিখেছেন তার নিজের ছবি কিংবা প্রযোজিত ছবির জন্য। সর্বশেষ অনুরাগ চিত্রনাট্য লেখেন ভবেশ যোশীর সঙ্গে সহলেখক হিসেবে সুপার হিরো ছবির জন্য। নিখিলেশ নিজেও অনুরাগের সঙ্গে কাজ করেছেন, অনুরাগ পরিচালিত ছবিতে অভিনয় করেছেন। অনুরাগের মতে, অনুরাগ কাজটি আনন্দের সঙ্গেই করবেন।

হিন্দি কিল বিলের শুটিং হবে ভুটান, সিকিম, জাপান আর মুম্বাইয়ে।

নিখিল ত্রিবেদীর ২০১৮ সালে প্রযোজক হিসেবে অভিষেক ঘটে, তার প্রযোজিত ছবি ছিল ভিরে দ্য ওয়েডিং। পরিচালক ছিলেন শশাঙ্ক ঘোষ। ছবিটি প্রশংসিত হওয়ার পাশাপাশি বক্স অফিসে আয়ও ভালো ছিল।

শাহরুখ খানও অনুরাগ কাশ্যপের পরিচালনায় অভিনয়ে ফেরার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন। তবে পুরো প্রজেক্টই এখনো প্রাথমিক পর্যায়। উমা থারমানের চরিত্রে ভারতীয় কোন নায়িকা থাকবেন তাও নিশ্চিত হয়নি।

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন