বৃহস্পতিবার | নভেম্বর ১৪, ২০১৯ | ৩০ কার্তিক ১৪২৬

খবর

ঈদে মানুষের মধ্যে আনন্দের কমতি দেখিনি: নৌ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ‘ডেঙ্গু নিয়ে উদ্বেগ আর সড়ক ও রেলপথের ঈদযাত্রায় ভোগান্তি থাকলেও এবারের কোরবানির ঈদে মানুষের মধ্যে আনন্দের কমতি দেখিনি।’ এ ঈদে নৌপথের যাত্রীসেবা নিয়ে পুরোপুরি সন্তুষ্ট না হলেও অসন্তুষ্টি নেই বলে জানিয়েছেন তিনি।

ঈদের ছুটি শেষে গতকাল দুপুরে প্রথম কর্মদিবসে সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, এডিস মশা, ডেঙ্গু জ্বর—সব মিলিয়ে দেশে একটা অস্থিরতা আছে, এর মধ্যেও আমি মানুষের মধ্যে আনন্দের কোনো কমতি দেখিনি। সড়ক বা রেলপথে ২০ বা ৩০ ঘণ্টায় এলাকায় গেছে, আমি ঈদের আনন্দটা তাদের মধ্যে পেয়েছি।

ঈদে যাত্রীদের গন্তব্যে পৌঁছতে ভোগান্তির বিষয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, আমরা অতীতের অভিজ্ঞতা থেকে সবাইকে নিয়ে কিছু পদক্ষেপ নিয়েছিলাম, তাতে আমরা সন্তুষ্ট। আমরা পুরোপুরি সন্তুষ্ট না হলেও অসন্তুষ্টি নেই যাত্রীসেবার ক্ষেত্রে।

দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটের যানজটের দায় সড়কের দিকে ঠেলে দিয়ে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমাদের ফেরিগুলো ফ্রিকোয়েন্টলি চলেছে, ফেরিতে কোনো জট নেই, জট রাস্তায়।

দৌলতদিয়া-পাটুরিয়া ঘাটের ২০টি ফেরির সবগুলোই ঈদের আগে সচল ছিল জানিয়ে নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, কোনোটি কোথাও থেমে থাকেনি। বিশ্রামের সময়টাও যাত্রীসেবায় উৎসর্গ করেছে। শুধু যাত্রী পারাপারের জন্য পাঁচটি ফেরি দিয়েছিলাম। লাখ লাখ মানুষ ফেরিতে গেছে। কোরবানির গরুও ফেরিতে পার করেছি এবার।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন