আজ টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

বণিক বার্তা ডেস্ক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী উপলক্ষে তার প্রতি শ্রদ্ধা জানাতে আজ গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খবর বাসস।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী আজ সকালে বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে টুঙ্গিপাড়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। এছাড়া প্রধানমন্ত্রী জাতীয় শোক দিবসের কর্মসূচির অংশ হিসেবে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। এরপর তিনি বনানী কবরস্থানে ১৫ আগস্ট নিহত শহীদদের কবরে পুষ্পস্তবক অর্পণ এবং ফাতেহা ও মোনাজাতে অংশ নেবেন।

প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া হেলিপ্যাডে পৌঁছে সরাসরি বঙ্গবন্ধুর সমাধিসৌধে গিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন। শ্রদ্ধা নিবেদনের পর প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু এবং ১৫ আগস্টে নিহত অন্য শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেবেন। এর আগে তিন বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করবে। পরে প্রধানমন্ত্রী, মন্ত্রিসভার সদস্য, দলের নেতা-কর্মীরা সমাধিসৌধ প্রাঙ্গণে মন্ত্রিপরিষদ বিভাগ ও গোপালগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে যোগ দেবেন। জাতীয় শোক দিবসের কর্মসূচিতে অংশগ্রহণ শেষে বিকালে ঢাকায় ফিরবেন প্রধানমন্ত্রী।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন