ঐশীর ঈদযাপন

একাল-সেকাল আকাশ-পাতাল

ফিচার প্রতিবেদক

সময়ের পরিবর্তনের সঙ্গে সঙ্গে অন্য সবকিছুর মতো উৎসব উদযাপনের ধরনেও যোগ হয় ভিন্নতা, বিচিত্রতা। বেশির ভাগ মানুষ যেভাবে শৈশবে ঈদ উদযাপন করেছে, বড় হয়ে তা হয়ে গেছে বিস্তর ফারাক। প্রজন্মের পর প্রজন্ম ধরে এভাবেই এগিয়ে চলেছে। মিস বাংলাদেশ বিজয়ী জান্নাতুল ফেরদৌস ঐশীও এর ব্যতিক্রম নন। ঈদুল আজহা উদযাপনে তার রয়েছে শৈশবের একরাশ দ্যুতিময় স্মৃতি। শৈশব পেরিয়ে তরুণ ঐশী এখন পুরোদস্তুর নায়িকা। ফলে তার জীবনযাপনে যোগ হয়েছে ভিন্ন মাত্রা। যার ছাপ পড়েছে তার ঈদ উদযাপনেও। দিন পেরোলেই ঈদুল আজহা। টকিজের পাঠকদের উদ্দেশে এ পর্যায়ে ঐশী হাজির হলেন তার শৈশব ও বর্তমান ঈদ উদযাপনের কথকতা নিয়ে

কোরবানির স্মৃতি

 

শৈশব: গ্রামে বড় হয়েছি বিধায় সেখানকার কোরবানির ঈদের স্মৃতিই বেশি জ্বলজ্বলে। এখনো মনে পড়ে, যারা কোরবানি দেবেন, তারা প্রত্যেকেই পশুটি নিয়ে আমাদের এলাকার একটা নির্দিষ্ট মাঠে জড়ো হতেন। সেখানে একের পর পর এক পশু জবাই করা হতো। সবকিছুই যেন ছিল উৎসবে টইটুম্বুর। মাংস প্রস্তুত হয়ে গেলে আমরা আত্মীয়-স্বজনদের বাড়িতে গিয়ে দিয়ে আসতাম।

বর্তমান: এখন নানা কারণে ঢাকায় ঈদ করা হয়, এবারো করছি। তবে শৈশবে দেখা কোরবানির চেয়ে একেবারেই ভিন্ন এখন। সবার মধ্যেই যেন আন্তরিকতার চেয়ে দায়িত্ববোধ বেশি দেখা যায়। আমার কাছে এখনকার ঈদ নিঃসঙ্গ মনে হয়।

পোশাক কেনাকাটা&dquote;&dquote;

 

শৈশব: কিছু ?

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন