নব্য জেএমবির উলফ প্যাকের ৫ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

নব্য জেএমবির বিশেষায়িত ইউনিট উলফ প্যাকের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম বিভাগ (সিটি)। তাদের মধ্যে দুজন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিবিএর শিক্ষার্থী। পুলিশের ওপর হামলা চালানোর পরিকল্পনা করছিল উলফ প্যাকের সদস্যরা। এজন্য তারা বিপুল পরিমাণ বিস্ফোরকও মজুদ করেছিল। গতকাল রাজধানীর মিন্টো রোডে ডিএমপির গণমাধ্যম শাখায় আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন ডিএমপির অতিরিক্ত কমিশনার ও সিটির প্রধান মো. মনিরুল ইসলাম।

ডিএমপির অতিরিক্ত কমিশনার জানান, বৃহস্পতিবার রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি মসজিদের পাশের মাঠ থেকে মোহাম্মদ শিবলী আজাদ ওরফে সাদী, শাহ এম আসাদুল্লাহ মর্তুজা কবির ওরফে আবাবিল, মাসরিক আহমেদ, মো. আশরাফুল আল আমিন ওরফে তারেক ও এসএম তাসনিম রিফাত নামে নব্য জেএমবির উলফ প্যাকের পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১০টি ডেটোনেটর এমং চারটি সান ব্যান্ড গ্যাসের বোতল ও পাঁচটি মোবাইল ফোন জব্দ করা হয়।

মনিরুল ইসলাম বলেন, উলফ প্যাকের সক্রিয় পাঁচ সদস্য প্রত্যেকেই এনক্রিপটেড অ্যাপ সিক্রেট চ্যাটের মাধ্যমে পারস্পরিক যোগাযোগ করত। তারা দেশের ও বিদেশের কিছু সন্ত্রাসী সংগঠনের অনলাইন প্রচারণায় উদ্বুদ্ধ হয়ে পুলিশকে লক্ষ্য করে হামলা চালাতে ওই স্থানে একত্র হয়েছিল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন