সোমবার | নভেম্বর ১৮, ২০১৯ | ৩ অগ্রহায়ণ ১৪২৬

খেলা

লংকান টেস্ট দলে চান্দিমাল

নতুন দিনের শুরুর অপেক্ষায় আছে শ্রীলংকা। বাংলাদেশকে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করে সুদিন ফেরানোর পর ইঙ্গিতও দিয়েছে তারা। এর মাঝে দল থেকে বহিষ্কার করা হয়েছে দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহেকেও। তবে নতুন সাফল্যের পথে ছুটতে গিয়ে পুরনোদের একেবারে ফেলেও দিচ্ছে না দলটি। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচের জন্য দল ঘোষণা করেছে তারা। যেখানে তারা ফিরিয়েছে পুরনো সেনানী দিনেশ চান্দিমালকে। এর আগে ২২ সদস্যের দলে জায়গা পাওয়া চান্দিমাল টিকে গেছেন ১৫ সদস্যের দলেও।

২৯ বছর বয়সী চান্দিমাল অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে বাজে পারফর্ম করে বাদ পড়েন। এরপর দক্ষিণ আফ্রিকা সিরিজেও দলের বাইরে থেকে যান তিনি। এবার অভিজ্ঞতার ঝুলির কারণে ফেরানো হয়েছে চান্দিমালকে। ফিরেছেন আকিলা ধনাঞ্জয়াও। যিনি বোলিং অ্যাকশনের কারণে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ ছিলেন। এবার অ্যাকশন বদলে ফের দলে ফিরতে যাচ্ছেন তিনি।

গলে বুধবার থেকে শুরু হবে নিউজিল্যান্ড-শ্রীলংকা প্রথম টেস্ট। এএফপি শ্রীলংকার স্কোয়াড: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথুজ, দিনেশ চান্দিমাল, লাহিরু থিরিমান্নে, কুশল মেন্ডিস, নিরোশান ডিকভেলা, ধনাঞ্জয়া ডি সিলভা, আকিলা ধনাঞ্জয়া, কুশল পেরেরা, লাসিথ এম্বুলদেনিয়া, সুরঙ্গা লাকমল, লাহিরু কুমারা, ওশাদা ফার্নান্দো, লাকশান সান্দাকান, বিশ্ব ফার্নান্দো।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন