নারায়ণগঞ্জ-চাঁদপুর রুটে নতুন লঞ্চ উদ্বোধন

বণিক বার্তা প্রতিনিধি নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জ-চাঁদপুর রুটে নতুন লঞ্চ উদ্বোধন করা হয়েছে। গতকাল বিকালে ৩৪০ জন যাত্রী ধারণক্ষমতাসম্পন্ন এমভি পূবালী-৪ লঞ্চের উদ্বোধন করা হয়। লঞ্চটি উদ্বোধন করেন নারায়ণগঞ্জ নদীবন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল। এ সময় উপপরিচালক মো. শহীদুল্লাহ, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজ, নৌনিট্রা বিভাগের ভারপ্রাপ্ত উপপরিচালক বাবু লাল বৈদ্য, পরিদর্শক সমর কৃষ্ণ, বিআইডব্লিউটিএর সিবিএ নেতা জাহাঙ্গীর হোসেন, এমভি পূবালী-৪ লঞ্চের মালিক আলাউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

লঞ্চ টাার্মিনাল সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ থেকে চাঁদপুরসহ বিভিন্ন রুটে পুরনো জরাজীর্ণ ছোট লঞ্চ যাত্রী পারাপার করছিল। এতে ঝুঁকি নিয়ে যাত্রীদের যাতায়াত করতে হতো। নতুন লঞ্চটি এ পথে যুক্ত হওয়ায় এখন থেকে যাত্রীরা নিরাপদে যাতায়াত করতে পারবে।

বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দরের ট্রাফিক বিভাগের সহকারী পরিচালক বাবু লাল বৈদ্য জানান, নারায়ণগঞ্জ থেকে চাঁদপুর রুটে এমভি পূবালী-৪ (এম-৬০৭৮) নামে একটি নতুন লঞ্চ চলাচলের জন্য রুট পারমিটের অনুমতি দেয়া হয়েছে। এ রুট পারমিট অনুযায়ী নতুন লঞ্চটি প্রতিদিন সন্ধ্যা ৬টায় নারায়ণগঞ্জ থেকে চাঁদপুরের উদ্দেশে ছেড়ে যাবে এবং সকাল ৬টায় চাঁদপুর থেকে নারায়ণগঞ্জের উদ্দেশে ছেড়ে আসবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন