বৃহস্পতিবার | নভেম্বর ১৪, ২০১৯ | ৩০ কার্তিক ১৪২৬

শিল্প বাণিজ্য

সিলেট চেম্বার নির্বাচন নিয়ে জটিলতা কাটছেই না

নিজস্ব প্রতিবেদক সিলেট

সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের নির্বাচন ফের স্থগিত করেছেন উচ্চ আদালত। কামিল আহমদ নামে চেম্বারের এক সদস্যের রিট আবেদনের পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান ও মোহাম্মদ আলী ৬ আগস্ট এ আদেশ দেন। গত বৃহস্পতিবার রাতে এ আদেশের কপি সিলেট চেম্বারে এসে পৌঁছে।

আদেশে সিলেট চেম্বারে প্রশাসক নিয়োগ কেন অবৈধ নয়, এ ব্যাপারেও কারণ দর্শাতে বলা হয়েছে।

তবে এ আদেশ দেয়ার দুদিনের মাথায় বৃহস্পতিবার সিলেট চেম্বারের নির্বাচন পরিচালনার জন্য দায়িত্বপ্রাপ্ত নির্বাচন বোর্ড ও আপিল বোর্ড নির্বাচনের জন্য চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করে। এ সময় আগামী ২২ সেপ্টেম্বর নির্বাচন অনুষ্ঠানের কথা জানানো হয়। তবে উচ্চ আদালতের আদেশের ফলে নির্বাচন আয়োজন আর সম্ভব নয় বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এর আগে ৭ জুলাই সিলেট চেম্বারের নির্বাচন আয়োজন করা হয়েছিল। তখন তাহিমন আহমদ নামে আরেক চেম্বার সদস্যের রিটের পরিপ্রেক্ষিতে চেম্বারের পরিচালনা পর্ষদের সব কার্যক্রমে স্থগিতাদেশ দেন আদালত। ফলে পণ্ড হয়ে যায় নির্বাচনের আয়োজন।

নির্বাচনে স্থগিতাদেশ সম্পর্কে সিলেট চেম্বার অব কমার্সের প্রশাসক আসাদ উদ্দিন আহমদ বলেন, এ ব্যাপারে আমরা কিছু জানতাম না। ফলে বৃহস্পতিবার দুপুরে নির্বাচনের চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়। ওই রাতেই স্থগিতাদেশ সম্পর্কিত একটি চিঠি চেম্বার কার্যালয়ে এসেছে। ঈদের পরে এ ব্যাপারে চেম্বারের পক্ষ থেকে আইনগত পদক্ষেপ নেয়া হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন