ঈদের দিনের আইরিন

ফিচার প্রতিবেদক

ঈদের আমেজ শুরু হয়ে গেছে। অন্য সবার মতো তারকাদের মধ্যেও পড়েছে সেই রেশ। তবে অভিনেত্রী আইরিনের বিষয়টি একটু অন্য রকম। সবাই যখন প্রিয়জনদের সঙ্গে ঈদ যাপনের প্রস্তুতি নিচ্ছেন, তখন আইরিনকে পাড়ি দিতে হলো সিঙ্গাপুরে। একটি অনুষ্ঠানে পারফর্ম করতে গত বুধবারই তিনি উড়াল দিয়েছেন। তবে যাওয়ার আগে টকিজকে জানাতে ভুললেন না, কীভাবে তিনি ঈদ উদযাপন করবেন, কোন পোশাকে নিজেকে সাজাবেন এবং সেদিন কোন বিশেষ রান্নাইবা করবেন—

ঈদ যাপনের ভিন্ন অনুভূতি, নতুন অভিজ্ঞতা

বলতে গেলে এবারই প্রথম ঈদের অর্ধেকটা সময় দেশের বাইরে আর অর্ধেকটা দেশে কাটাব। বিষয়টি অনুধাবনের জন্য একটু ব্যাখ্যা দিচ্ছি। তা হলো, শো শেষ করে সিঙ্গাপুর থেকে ঈদের ঠিক একদিন আগে দেশে ফিরব। আর এসেই তড়িঘড়ি করে চলে যাব নিজের গ্রামের বাড়ি যশোরে। ঈদের আগের কয়েকদিনের উৎসবমুখর পরিবেশ মিস করলেও সান্ত্বনা পাচ্ছি এই ভেবে ঈদের দিনটি প্রিয়জনদের সান্নিধ্যে থাকতে পারব।

পোশাক কেনার সতর্কতা

সাধারণত অনুষ্ঠান বা বিশেষ উপলক্ষ ছাড়া হালকা-পাতলা পোশাক পরতেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করি। আর ঈদের সময় বিষয়টির প্রতি বাড়তি সতর্কতা অবলম্বনের চেষ্টা করি। কারণ ঈদের দিন এত বেশি ব্যস্ত থাকতে হয় যে স্বাভাবিক ও সাবলীল পোশাক না পরলে মুশকিলে পড়ে যেতে হয়। এদিন আম্মুকে অনেক সহায়তা করতে হয়। বাড়িতে আসা মেহমান ও আত্মীয়স্বজনকে সামলাতেও পোশাক নির্বাচনে সতর্ক থাকতে হয়। তবে হ্যাঁ, সব কাজ শেষে বন্ধুবান্ধবের সঙ্গে বাইরে ঘুরতে গেলে একটু গর্জিয়াস পোশাক পরার চেষ্টা করি। 

ঈদের নিয়মিত রেসিপি

ঈদের সময় সাধারণত রান্না করি না। কিন্তু যদি কখনো কিছু খেতে মন চায়, তাহলে রান্নাঘরে যাই এবং রান্না করি। অবশ্য আগে থেকেই সিদ্ধান্ত নিই কী রান্না করব। এবার যেহেতু কোরবানির ঈদ, সেহেতু কাবাবের একটি আইটেম তৈরি করব। তবে কীভাবে তৈরি করব, সে কৌশল এখনই প্রকাশ করব না।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন