২৬ আগস্ট পর্যন্ত সানলাইফের লেনদেন স্পট মার্কেটে

নিজস্ব প্রতিবেদক

২৬ আগস্ট পর্যন্ত সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ার কেবল স্পট মার্কেটে লেনদেন হবে। ২৭ আগস্ট এজিএম-সংক্রান্ত রেকর্ড ডেট থাকায় সেদিন কোম্পানিটির শেয়ার লেনদেন বন্ধ থাকবে। বুধবার থেকে স্পট মার্কেটে কোম্পানির লেনদেন শুরু হয়।

৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য কোনো লভ্যাংশ প্রদানের সুপারিশ করেনি সানলাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ। আগামী ২৫ সেপ্টেম্বর সকাল ১০টায় ট্রাস্ট মিলনায়তনে কোম্পানির বার্ষিক সাধারণ আহ্বান করা হয়েছে। ২৭ আগস্ট এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল সানলাইফ ইন্স্যুরেন্স শেয়ারের সর্বশেষ দর ছিল ১৮ টাকা ১০ পয়সা। সমাপনী দর ছিল ১৮ টাকা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১৬ টাকা ও ৩৭ টাকা ৮০ পয়সা।

সর্বশেষ সার্ভিল্যান্স রেটিং অনুসারে, সানলাইফ ইন্স্যুরেন্সের ঋণমান দীর্ঘমেয়াদে ‘ট্রিপল বি থ্রি’। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ প্রত্যয়ন করেছে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ লিমিটেড (সিআরএবি)।

২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২ শতাংশ বোনাস শেয়ার দিয়েছিল সানলাইফ ইন্স্যুরেন্স। তবে ২০১৬ হিসাব বছরে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দিতে পারেনি।

কোম্পানিটির অনুমোদিত মূলধন ৫০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৩৫ কোটি ৭৬ লাখ ১০ হাজার টাকা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন