২২ দিন বন্ধ থাকার পর গাইবান্ধা-ঢাকা রুটে ট্রেন চলাচল শুরু

বণিক বার্তা অনলাইন

বন্যার কারণে টানা ২২ দিন বন্ধ থাকার পর গাইবান্ধার বাদিয়াখালি-বোনারপাড়া রেল স্টেশন থেকে সরাসরি ঢাকা রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে লালমনি এক্সপ্রেস গাইবান্ধা থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার মাধ্যমে ট্রেন চলাচল শুরু হয় বলে নিশ্চিত করেছেন রেলওয়ে গাইবান্ধা স্টেশনের সহকারী স্টেশন মাস্টার প্রদীপ কুমার মহন্ত।

তিনি বলেন, বন্যার কারণে গাইবান্ধার বাদিয়াখালি রেল স্টেশন এলাকার প্রায় ৭ কিলোমিটার রেলপথ ক্ষতিগ্রস্ত হয়েছে। এ কারণে এ রুটে ২২ দিন ধরে ট্রেন চলাচল বন্ধ ছিল। এ সময় বিকল্প রুটে ট্রেন চলাচল করেছে। ক্ষতিগ্রস্ত রেলপথের সংস্কার কাজ শেষ হওয়ায় ট্রেন যোগাযোগ চালুর সিন্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। ঢাকাগামী লালমনি এক্সপ্রেস গাইবান্ধা থেকে বাদিয়াখালি-বোনারপাড়া রুট হয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। এর মাধ্যমে ট্রেন চলাচল শুরু হলো। এ রুটে ট্রেন চলাচলে এখন আর কোনও সমস্যা নেই। গাইবান্ধা স্টেশন থেকে অন্য ট্রেনগুলোও এখন নির্ধারিত সময়েই চলাচল করবে।

এর আগে গত ১৭ জুলাই বন্যার পানিতে তলিয়ে যায় গাইবান্ধার বাদিয়াখালি এলাকার রেল লাইন। পানির তোড়ে রেল লাইনের পাথর ও স্লিপার ধসে ৭ কিলোমিটার রেলপথ ক্ষতিগ্রস্ত হয়েছে। এর ফলে এ রুটে ট্রেন চলাচল বন্ধ হওয়ায় ভোগান্তি পোহাতে হয় উত্তরাঞ্চলের কয়েককটি জেলার মানুষকে। শান্তিপূর্ণ ঈদযাত্রা নিয়ে শঙ্কাও দেখা দেয়। তবে গত ২ আগস্ট ক্ষতিগ্রস্ত রেল লাইন মেরামত ও কাজের অগ্রগতি পরিদর্শনে এসে ঈদের আগেই ট্রেন চালুর আশ্বাস দেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন