বৃহস্পতিবার | নভেম্বর ১৪, ২০১৯ | ৩০ কার্তিক ১৪২৬

দেশের খবর

বিরামপুরে শিক্ষার্থীর মৃত্যু, প্রতিবাদে বিদ্যালয়ে ভাংচুর

বণিক বার্তা প্রতিনিধি হিলি

দিনাজপুরের বিরামপুরে বিদ্যালয়ে অসুস্থ হয়ে এক ছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় শিক্ষকদের সহযোগিতা না পাওয়ার অভিযোগ তুলে বিদ্যালয়ে ভাংচুর ও ছয়টি মোটরসাইকেল পুড়িয়ে দেয় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে বিরামপুর উপজেলার কাটলা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। মৃত ছাত্রের নাম আজিম উদ্দিন (১৬)। সে উপজেলার কাটলা ইউনিয়নের বেনীপুর গ্রামের আসাদুল ইসলামের ছেলে এবং কাটলা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণীর ছাত্র ছিল।

স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল সকালে আজিম বিদ্যালয়ে গিয়ে শ্রেণীকক্ষে অসুস্থ হয়ে পড়ে। তার সহপাঠীরা বিষয়টি শিক্ষককে জানালেও তারা কোনো পদক্ষেপ নেননি। আধা ঘণ্টা ধরে তার মাথায় পানি ঢালাসহ প্রাথমিক চিকিৎসা দিয়েও উন্নতি না হওয়ায় সহপাঠীরা দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য শিক্ষকদের কাছে মোটরসাইকেল চায়। এ সময় কোনো শিক্ষক শিক্ষার্থীদের মোটরসাইকেল না দিয়ে ভ্যানে করে হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। পরে শিক্ষার্থীরা দ্রুত আজিমকে একটি ভ্যানে করে বিরামপুর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে সে মারা যায়। তার মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে সহপাঠী ও স্থানীয়রা উত্তেজিত হয়ে বিদ্যালয়ে ভাংচুর চালায়। এ সময় তারা শিক্ষকদের ছয়টি মোটরসাইকেল পুড়িয়ে দেয়।

কাটলা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম জানান, তার কাছে কোনো শিক্ষার্থী মোটরসাইকেল চায়নি।

বিরামপুর থানার (ওসি, তদন্ত) সোহেল রানা জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন