বৃহস্পতিবার | নভেম্বর ১৪, ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

খেলা

ডোমিঙ্গোর পরিকল্পনায় সন্তুষ্ট বিসিবি

ক্রীড়া প্রতিবেদক

কে হচ্ছেন বাংলাদেশের কোচ? সাম্প্রতিক সময়ে বাংলাদেশের ক্রিকেটে সবচেয়ে বড় প্রশ্ন। বেশকিছু নাম নিয়ে গুঞ্জনও শোনা যাচ্ছে প্রতিনিয়ত। এরই মাঝে গতকাল বাংলাদেশে এসে সাক্ষাৎকার দিয়ে গেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডোমিঙ্গো। সাক্ষাৎকারে নিজের অভিজ্ঞতা ও বাংলাদেশ ক্রিকেট নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার কথা শোনান তিনি। পরে ডোমিঙ্গোর দেয়া পরিকল্পনায় সন্তুষ্টির কথা জানান বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। এর পরও ডোমিঙ্গোর ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আরো অপেক্ষা করবে বিসিবি। বোর্ডের হাতে আরো দুটি নাম আছে। তাদের সঙ্গে সাক্ষাৎকারের পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান জালাল।

ডোমিঙ্গোর সঙ্গে সাক্ষাৎকারের পর বিসিবির অবস্থান জানিয়ে জালাল বলেন, ‘তিনি বাংলাদেশ ক্রিকেট নিয়ে কী চিন্তা করেন এ বিষয়ে তার ভাবনা পরিবেশন করেছেন। কীভাবে কাজ করতে পারবেন, পারফরম্যান্স কীভাবে হবে; সবকিছু নিয়ে তার সঙ্গে কথা হয়েছে। আমি বলব, এটা বিসিবির জন্য সন্তোষজনক ছিল।’

‘তিনি খুবই পেশাদার কোচ। তার প্রেজেন্টেশন ভালো ছিল। দক্ষিণ আফ্রিকায় দীর্ঘদিন ধরে কাজ করছেন। সব মিলিয়ে তিনি কোয়ালিফাইড। তবে আমরা সবাইকে নিয়ে চিন্তা করব। তারপর আমরা সিদ্ধান্ত নেব।’—যোগ করেন জালাল।

আলোচনা সন্তোষজনক হলেও এখনই চূড়ান্ত হচ্ছেন না ডোমিঙ্গো। তালিকায় থাকা বাকিদের সাক্ষাৎকারের পরই সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান এ বোর্ড পরিচালক, ‘কয়েকজন কোচ আমাদের শর্ট লিস্টে আছেন। তাদের সঙ্গে কার্যক্রম শুরু করে দিয়েছি। আজ (বুধবার) ছিলেন দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গো। তিনি সাক্ষাৎকার দিয়ে গেছেন। হাতে দু-একজন আছেন। তাদের সঙ্গেও যোগাযোগ করছি। তারা তিন-চারদিনের মধ্যে আসবেন এবং ইন্টারভিউ দেবেন। তাদের নাম আমরা বলছি না এ মুহূর্তে।’ তবে ডোমিঙ্গোসহ হাতে থাকা তিন নামের মধ্য থেকেই কাউকে বেছে নেয়া হবে বলে জানান জালাল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন