আকাশচুম্বী দামের যত ব্যাগ!

ফিচার ডেস্ক

ফ্যাশনেবল নারীর আভিজাত্য ফুটিয়ে তুলতে বিশ্বের অনেক নামি ব্র্যান্ডই নিত্যনতুন ব্যাগ নিয়ে হাজির হয়। আর অভিজাত রুচির এসব ব্যাগের আকাশচুম্বী দাম সত্ত্বেও ফ্যাশনপ্রেমীরা সবসময় চোখ রাখেন বিখ্যাত এসব ব্র্যান্ডের পণ্যের ডালিতে। থাকছে ফ্যাশনেবল কয়েকটি ব্যাগ নিয়ে আয়োজন—

তারকাদেরও পছন্দ যে ব্যাগ...&dquote;&dquote;

তারকাদের প্রতিটি বিষয় নিয়েই ভক্তদের আগ্রহের কমতি থাকে না। প্রিয় তারকা কোন পোশাক পরেছেন থেকে শুরু করে কোন ব্যাগ ঝোলালেন কাঁধে—এর সবই যেন জানা লাগবে। শুধু তা-ই নয়, অনেক ভক্ত তো প্রিয় তারকারা যে ব্র্যান্ডের পোশাক বা যে ব্র্যান্ডের অনুষঙ্গ ব্যবহার করেছেন, তা-ও অনুসরণ করে থাকেন। যা-ই হোক তেমনই কিছু ব্যাগ হলো—

আমেরিকান ডিজে ও ফ্যাশন ডিজাইনার ভার্গিল আবলোহের সংগ্রহে রয়েছে লুই ভিতোঁর একটি ব্যাগ। দ্য কিপাল বান্দোলিয়া ফিফটি নামে এ ট্রাভেল ব্যাগকে বলা যায় ভার্গিলের সবসময়ের ভ্রমণসঙ্গী। বেশ কয়েক রঙে রাঙানো গ্লসি ব্যাগটি যেন তারুণ্যের উচ্ছলতার কথাই স্মরণ করিয়ে দেয়। চাইলে কাঁধেও ঝোলানো যায় আবার ক্রস বডি ব্যাগ হিসেবে ব্যবহার করা যায়। এ ব্যাগ ভার্গিল কিনেছিলেন ৩ হাজার ৯০০ ডলার ব্যয়ে।

ফেন্ডির ব্যাগের ভক্ত ফ্যাশন সচেতন যেকোনো নারীই। আর হবেইবা না কেন, কী চমত্কার সব ব্যাগ রয়েছে, তাদের সংগ্রহে। যা-ই হোক না কেন, ফেন্ডির তথ্যমতে তাদের মন ট্রেসর বাকেট ব্যাগটি নাকি সবচেয়ে বেশি কিনেছেন নারী তারকারা। অর্থাৎ অনেক তারকাকেই হয়তো কখনো কখনো দেখা গেছে এ ব্যাগ কাঁধে ঝোলাতে। হালকা কমলা রঙের ব্যাগটি অবশ্য গ্রীষ্মের রৌদ্রময় ভাবটিকে ফুটিয়ে তুলতে সক্ষম। স্টাইলিশ এ ব্যাগ কিনতে খরচ করতে হবে ২ হাজার ১৫০ ডলার।

শ্যানেলের সামার কালেকশন ২০১৯-এ রয়েছে একটি চমত্কার ব্যাগ। বিচ বল মিনোদিয়া নামে ব্যাগটি রোদ্দুর দিন আর সমুদ্রতটে মজার কিছু খেলার কথা মনে করিয়ে দেবে। বাস্কেটবলের আকৃতিতে তৈরি এ ব্যাগ রয়েছে শ্যানেলের সামার কালেকশনের হট লিস্টে। অবশ্য ব্যাগটির দাম শুনে চমকে উঠতে পারেন যে কেউ। ১২ হাজার ৪০০ ডলার দাম রাখা হয়েছে এটির।

 

আইফোনের দামে বোতল রাখার ব্যাগ!

ফ্যাশন আর আভিজাত্য একসঙ্গে ফুটিয়ে তুলতে বিশ্বের অনেক নামি ব্র্যান্ডের মধ্যে ব্যালেন্সিয়াগার নাম প্রথম সারিতে। আকাশচুম্বী দাম সত্ত্বেও ফ্যাশনপ্রেমীরা অনবরতই প্রেমে মজেছেন বিখ্যাত এ ব্র্যান্ডের সঙ্গে। প্রায় প্রতিটা পণ্যের সঙ্গেই জুড়ে দেয়া বিশাল মূল্যের প্রাইস ট্যাগ অবশ্য শুধু আভিজাত্যের চিত্রই ফুটিয়ে তোলে না, বরং পণ্যের গুণগত মানটিও নিশ্চিত করে।

যা-ই হোক সম্প্রতি বিখ্যাত এ ব্র্যান্ড বোতল রাখার জন্য চমত্কার একটি ব্যাগ বাজারে ছেড়েছে। ঘুরতে গেলে কিংবা শপিংয়ে বিশাল বড় কাঁধ ব্যাগ থেকে বোতল বের করে পানি পান করা ঝামেলা তো বটেই। তাই যদি এমন হয়, বোতল রাখা সম্ভব হাতের কাছেই অর্থাৎ চাইলেই বোতল খুলে পানি পান করা যাবে, তাহলে তো সেটাই ভালো। ঠিক এ কাজ সহজ করে তোলার জন্যই ব্যালেন্সিয়াগা তৈরি করেছে হোল্ডার হিসেবে চমত্কার এক ক্রস বডি ব্যাগ।

খুব সাধারণ ছোট আকৃতির কোনো টোট ব্যাগের মতো দেখতে ব্যাগটিতে জুড়ে দেয়া হয়েছে লম্বা স্ট্র্র্যাপ। মজার বিষয় হচ্ছে, খুব সাধারণ ব্যাগটি উচ্চ দাম হাঁকাতে সম্ভব হয়েছেই যেন এর ওপর জুড়ে দেয়া ব্যালেন্সিয়াগার লোগোটির জন্য। শুধু বোতল রাখার কাজেই না, বরং কেউ চাইলে ব্যাগটিকে ব্যবহার করতে পারেন মোবাইল রাখার ব্যাগ হিসেবেও।

সাদা, কালো এ দুই রঙে ব্যাগগুলো পুরো বিশ্বে ব্যালেন্সিয়াগার বিভিন্ন আউটলেটে পাওয়া যাচ্ছে। তবে ধূসর ও লাল এ দুটো রঙেও পাওয়া যাবে শিগগিরই। যে ব্যাগ নিয়ে এত কথা, সেটির দাম না শুনলেই নয়। ভক্তরা জেনে রাখতে পারেন, সাধারণ দেখতে এ ব্যাগের দাম ধরা হয়েছে ৭৩৫ ডলার করে। অর্থাৎ যে দামে একটি আইফোন কিনে পকেটে পুরতে পারেন, তা দিয়ে কিনতে পারেন এ ব্যাগ।

ফ্যাশনেবল ডাবল ভি মনোগ্রাম ব্যাগ&dquote;&dquote;

বেশির ভাগ নারীই ব্যাগ কেনার সময় দোকানে গিয়ে বহুমুখী ব্যবহারের উপযোগী ব্যাগ খোঁজেন। আর ফরাসি ব্র্যান্ড লুই ভিতোঁ এনেছে নারীর জন্য এমন একটি হ্যান্ডব্যাগ, যা রোজ ব্যবহার করা যাবে। আইকনিক মনোগ্রাম ক্যানভাস ও চামড়ার তৈরি ব্যাগটিকে বলা হচ্ছে ডাবল ভি ব্যাগ। কালো রঙের ব্যাগটির ফ্ল্যাপ ইংরেজি অক্ষর ভি-এর মতো। এটি টপ হ্যান্ডেল দিয়ে হাতে বহন করে ও স্ট্র্যাপ লাগিয়ে কাঁধে নেয়া যাবে।

২৮ ইঞ্চি দৈর্ঘ্যের ১৯ ইঞ্চি উচ্চতা ও ১৭ ইঞ্চি প্রশস্ত ব্যাগটি তৈরি হয়েছে বাছুরের চামড়া দিয়ে। মাইক্রোফাইবার লাইনিং দেয়া এ ব্যাগের হার্ডওয়্যার সোনালি রঙের। ব্যাগের ভেতর যথেষ্ট জায়গা ও একটি জিপারওয়ালা পকেট থাকা সত্ত্বেও বাইরে রয়েছে দুটি পকেট। এমন একটি ব্যাগ নিজের আলমারিতে রাখতে হলে খরচ হবে ৩ হাজার ৬০০ ডলার।

 

সূত্র: লাক্সারি লঞ্চেস ও লুই ভিতোঁ

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন