ফরিদপুরে শিক্ষকের উপর হামলা, প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

বণিক বার্তা প্রতিনিধি, ফরিদপুর

ফরিদপুরের সদরপুর উপজেলার কৃষ্ণপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক (শরীর চর্চা) মো. বেলায়েত হোসেনের উপর সন্ত্রাসী হামলা প্রতিবাদ ও হামলাকারীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীরা ও উপজেলার শিক্ষক নেতারা।

বুধবার সকালে কৃষ্ণপুর বাজারে এ কর্মসূচি থেকে অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার দাবি জানানো হয়। অন্যথায় আগামীতে উপজেলার সকল বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের ক্লাস বর্জনসহ বৃহত্তর কর্মসূচি দেয়ার ঘোষণা দেন শিক্ষক নেতারা।

কর্শসূচিতে বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি মো. জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক মো. আয়ুব আলী, জনসংঘ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ. রশিদ খান, কৃষ্ণপুর মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মাওলানা আব্দুল মান্নান, পুর্বকান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বকর তালুকদার, চন্দ্রপাড়া সুলতানিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুদ্দিন মাতুব্বর প্রমুখ বক্তব্য রাখেন।

আহত শিক্ষক মো. বেলায়েত হোসেন জানান, মঙ্গলবার বিকালে স্কুল থেকে বাড়ি ফেরার পথে দড়ি কৃষ্ণপুর কমিউটিনি ক্লিনিকে সংলগ্ন এলাকায় স্থানীয় আকতারুজ্জামান তিতাস ও সহযোগীরা হামলা চালিয়ে গুরুতর আহত করে।

এ হামলার ঘটনার সাথে নিজের সম্পৃক্ততার অভিযোগ অস্বীকার করে আকতারুজ্জামান তিতাস বলেন, স্থানীয় রাজনীতি দুইভাগে বিভক্ত। যে কারণে ষড়যন্ত্রমূলকভাবে আমাকে ফাঁসানো হচ্ছে।

এ প্রসঙ্গে সদরপুর থানার সেকেন্ড অফিসার মো. ফরিদুল ইসলাম জানান, বুধবার দুপুরে আহতের পক্ষে থানায় লিখিত অভিযোগ দেয়ার পর আইনি প্রক্রিয়া শুরু হযেছে। তিনি জানান, এ ঘটনায় হামলাকারীদের ধরতে পুলিশ তৎপর রয়েছে।

উল্লেখ্য, ওই শিক্ষক বর্তমানে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের ট্রমা সেন্টারে চিকিৎসাধীন রয়েছেন। হামলার কারণে তার ডান হাত ভেঙ্গে গেছে। এছাড়া পাসহ শরীরে বিভিন্নস্থানে আঘাতপ্রাপ্ত হয়েছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন