মাহী বি চৌধুরী দম্পতিকে দুদকে ফের তলব

বণিক বার্তা অনলাইন

বিকল্পধারা বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী ও তার স্ত্রী আশফাহ হক লোপাকে জিজ্ঞাসাবাদের জন্য ফের তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। যুক্তরাষ্ট্রে অর্থপাচার ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে তাদের জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়েছে। 

আজ বুধবার এই দম্পতির আজ বুধবার হাজির হওয়ার দিন থাকলেও তারা হাজির না হয়ে সময় বাড়ানোর আবেদন করেন। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে সময় বাড়িয়ে ২৫ আগস্ট হাজির হতে বলেছে দুদক।

দুদক উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য জানান, মাহী ও তার স্ত্রী সময় চেয়ে আবেদন করেছেন। এ কারণে ২৫ আগস্ট হাজির হওয়ার জন্য আজ আবারও তাদের নামে নোটিশ পাঠানো হয়েছে।

সংসদ সদস্য মাহী বি চৌধুরী সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর ছেলে এবং বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য ও যুগ্ম মহাসচিব।

দুদকের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, মাহী বি চৌধুরী ও তার স্ত্রীর নামে যুক্তরাষ্ট্রে অর্থপাচারের অভিযোগ আছে। এই অর্থের উৎস জানতে তাদের তলব করা হয়েছে। গত জুন মাস থেকেই তাদের বিরুদ্ধে অর্থপাচারের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। মাহী ও তার স্ত্রীর সম্পদ, সম্পদের উৎস, ব্যাংক হিসাব জানতে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান ও ব্যাংকের সহযোগিতা নেওয়া হচ্ছে বলেও জানান দুদকের এই কর্মকর্তা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন